সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

ত্রাণের টিন আত্মসাৎ মামলায় খালাস পেলেন ফালু

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ২৮ বার পড়া হয়েছে

সরকারি ত্রাণের টিন আত্মসাতের অভিযোগে বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা, এনটিভির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং সাবেক এমপি আলহাজ মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিলের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে এ মামলা থেকে খালাস পেতে আইনগত আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন ফালুর আইনজীবী।

দুদকের করা রিভিউ খারিজ করে বৃহস্পতিবার (২৫ মে) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আপিল বেঞ্চ এ রায় দেন।

আদালতে আজ ফালুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে ছিলেন ফজলুল হক খান।

রায়ের পর ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বলেন, ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিল করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। দুদকের রিভিউ খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ২ মার্চ দুদক রাজধানীর তেজগাঁও থানায় মোসাদ্দেক আলী ফালুসহ ছয়জনের বিরুদ্ধে এ মামলাটি করে। মামলায় ১০০ বান্ডেল সরকারি ত্রাণের ঢেউ টিন আত্মসাতের অভিযোগ আনা হয়। ২০০৮ সালের ৬ জুলাই এ মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বিচারিক আদালত।

পরে ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে এবং মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন মোসাদ্দেক আলী ফালু। সে আবেদনের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট মামলাটি বাতিল ঘোষণা করে রায় দেন।

এরই পরিপ্রেক্ষিতে দুদক হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে। সেই আপিল শুনানি নিয়ে ২০২১ সালে হাইকোর্টের রায় বহাল রাখেন আপিল বিভাগ। এরপর আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করে দুদক। সেই রিভিউ খারিজ করে আপিল বিভাগ আজ হাইকোর্টের রায় বহালের আদেশ দেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com