মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

তৃণমুলের তারুণ্যদীপ্ত যুবলীগ নেতা রাজীব শেখ !

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শামছুর রহমান শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি : দেশের সকল আন্দোলন সংগ্রামের চুড়ান্ত বিজয় অর্জিত হয়েছে তারুণ্যদীপ্ত প্রতিবাদী তরুণ সমাজের সক্রিয় অংশগ্রহণেই।
৫২’র ভাষা আন্দোলন, ৭১’র মহান মুক্তিযুদ্ধসহ বিগত সময়ে বিজয়ী সকল সফল আন্দোলন সংগ্রামে তরুণেরাই বিজয়াগ্রনায়কের ভূমিকা পালন করেছেন। স্বাধীনতাবিরোধী সকল অপশক্তি, বিএনপি, জামায়াতের সকল দেশ ও জাতি বিরোধী চক্রান্ত নস্যাতে নগর-মহানগর, জেলা ও প্রান্তিক পর্যায়ে তরুণ্যদীপ্তে উদ্ভাসিত মুজিব সৈনিকেরা অতীতের মতোই কান্ডারির ভূমিকা পালন করে চলেছেন নিজ নিজ স্থান ও অবস্থান থেকে।
মাননীয় প্রধানমন্ত্রী, সফল রাষ্ট্রনায়ক, দেশরত্ন শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বার বার তারুণ্যদীপ্ত মুজিব সৈনিকদের রাজনীতিতে নেতা হিসেবে বিশেষ ভূমিকা পালনের জোর তাগাদা দিয়ে চলেছেন। তাদের বলিষ্ঠ সেই নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক হারুনর রশীদের নেতৃত্বে তারুণ্যদীপ্ত মুজিব সেনানী নেতৃবৃন্দদের নিয়ে সকল পর্যায়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সফলভাবে পরিচালিত হচ্ছে।
রাজনৈতিক বিশ্লেষকদের মতে, “অর্জিত সাফল্যের ধারাবাহিকতা রক্ষায় দেশ ও জাতিকে আরও সমৃদ্ধশালী করতে প্রান্তিক পর্যায়ের তারুণ্য নেতৃত্ব স্বচ্ছ ও ক্লিন ইমেজের হওয়া দেশ, জাতি ও দলের জন্য অবশ্যম্ভাবী ও অপরিহার্য নি:সন্দেহে! এজন্য প্রান্তিক পর্যায়ে যুবসমাজের মাঝে নেতৃত্বদানে তরুণ নেতাকে স্ব-স্ব এলাকায় মেধাবী, সাহসী, চরিত্রবান, আদর্শবান, অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার, প্রতিবাদী কন্ঠ, দুর্নীতিমুক্ত স্বচ্ছ, ক্লিন ইমেজের অধিকারী হওয়ার পাশাপাশি নেতৃত্বদানের সকল গুণাবলীর অধিকারী হওয়া অত্যাবশ্যক।
” সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার তারুণ্যদীপ্ত তেমনই তরুণ আদর্শিক এক মুজিব সৈনিক হলেন যুবলীগ নেতা রাজীব শেখ। বয়সে অল্প হলেও নিজ মেধা, যোগ্যতা, দক্ষতা ও স্বকীয় মুজিবীয় স্বত্তাকে কাজে লাগিয়ে অল্প সময়েই এলাকার স্বচ্ছ তরুণ্যদীপ্ত যুবসমাজকে সাথে নিয়ে সফলতার সাথে সুচারুরূপে তরুণদের সংগঠিত করে চলেছেন। নিজ নেতৃত্বগুণে স্থানীয় রাজনীতিতে আদর্শিক তরুণদের মনে ঠাঁই করে নিতে, তরুণ কর্মীদের মনে তারুণ্যদীপ্তে উদ্ভাসিত কাঙ্খিত নেতার আসন পূরণে সক্ষম হয়েছেন ।
তথ্যানুসন্ধানে জানা গেছে, শাহজাদপুর পৌরসদরের দ্বারিয়াপুর মহল্লার আওয়ামী পরিবারের সন্তান, শাহজাদপুর মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: চান্দু শেখের ছেলে রাজীব শেখ ছোটবেলা থেকেই আওয়ামী রাজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত করেন। গত ২০০৩ সালে পৌর যুবলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, ২০০৪ সালে উপজেলা যুবলীগের সন্মেলনে উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নির্বাচিত হবার পর থেকে সক্রিয়ভাবে দলের সকল কর্মকান্ডে সম্পৃক্ত থেকে তার ওপর অর্পিত দলীয় দায়িত্ব পালন করে আসছেন।
গত ১২ সালের ১১ই ডিসেম্বরে শাহজাদপুর রবীন্দ্র কাছারিবাড়ি মিলনায়তনে অনুষ্ঠিত শাহজাদপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে দলীয় হাইকমান্ডের কোনরূপ সমর্থন ছাড়াই কেবলমাত্র প্রান্তিক পর্যায়ের সমর্থন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে রেকর্ড পরিমান ভোট পেয়ে রাজনৈতিক অঙ্গণে ঝড় তুলে নন্দিত তরুণ নেতা হিসেবে নিজের যোগ্য অবস্থানের জানান দেন। ওই সন্মেলনের পূর্বমুহুর্তে ১৯টি ভিআইপি ভোটার সৃষ্টি করা হয়।
ভিআইপি ভোটারসহ সন্মেলনের মোট ১’শ ৫৪ টি ভোটের মধ্যে ওই সময়ের এমপি চয়ন ইসলাম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান (বর্তমান এমপি) হাসিবুর রহমান স্বপনের সমর্থনপুষ্ঠ সাধারণ সম্পাদক প্রার্থী আমিরুল ইসলাম শাহু ৭৩ ভোট পেয়ে বিজয়ী হন। হাইকমান্ডের কোন সমর্থন ছাড়াই রাজিব শেখ ৬৩ (২টি নষ্ট ব্যাতিত) ভোট পেয়ে স্থানীয় রাজনৈতিক অঙ্গণ, হাইকমান্ডের মধ্যে ও রাজনৈতিক বিশ্লেষকদের মধ্যে তরুণ নেতা হিসেবে আলোচনা, সমালোচনার তুমুল ঝড় তোলেন।
পরদিন বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্র পত্রিকায় এ সংক্রান্ত রাজনৈতিক বিশ্লেষকদের বরাত দিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয়, “যদি স্থানীয় এমপি বা উপজেলা চেয়ারম্যান এ দুজনের মধ্যে যে কোনো একজন রাজিব শেখকে সমর্থ দিতেন তাহলে রাজিব শেখ একাই কমপক্ষে ১’শ ৪০ ভোট পেতেন। ” এরপর থেকে স্থানীয় মুজিব আদর্শিক যুবসমাজের কাঙ্খিত নেতা হিসেবে সুনামের সাথে সুউচ্চে রাজীব শেখের অবস্থান অতীতের চেয়ে আরও সুদৃঢ়, শক্তিশালীকরণের মাধ্যমে আপন অভিলক্ষ্যের দিকে অগ্রযাত্রা অব্যাহত ও মুজিবীয় আদর্শিক যুবসমাজকে ঐক্যবদ্ধ পতাকাতলে এনে তরুণ যুবলীগ নেতা রাজীব শেখ দলকে সাংগঠনিকভাবে আরও গতিশীল ও সমৃদ্ধশালী করতে নিরবদ্য ভূমিকা পালন করে চলেছেন ।
এ সকল বিষয়ে তরুণ, মেধাবী, পরিশ্রমী যুবলীগ নেতা রাজীব শেখের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এ প্রতিবেদককে জানিয়েছেন,”ভয়,ডর, ভীতি সৃষ্টির পরিবর্তে নি:স্বার্থ ভালোবাসার মাধ্যমে সকলের যৌক্তিক মতামতকে প্রাধান্য দিয়ে একজন ক্ষুদ্র কর্মী হিসেবে দলের জন্য কাজ করে চলেছি, ভবিষ্যতেও করবো। প্রান্তিক পর্যায়ে ভোগী নয়, ত্যাগী ও সেবা মনোভাব নিয়ে দেশের স্বার্থে জনগনের কল্যানেই আমৃত্যু কাজ করে যেতে চাই। ”

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com