বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

তুষারপাতে জাপানে ১৬.৫ কিলোমিটার দীর্ঘ যানজট

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৭৪ বার পড়া হয়েছে

জাপানে ভারী তুষার ঝড়ের কারণে একটি মহাসড়কে দুই দিন ধরে আটকা পড়েছে এক হাজারের বেশি গাড়ি। এসব গাড়ি উদ্ধারে কাজ করে যাচ্ছে উদ্ধারকারীরা।কানেতসু এক্সপ্রেসওয়েতে আটকেপড়া এসব গাড়ির চালকদের মাঝে খাদ্য, জ্বালানি ও কম্বল বিতরণ করেছে কর্তৃপক্ষ। এই মহাসড়ক টোকিও ও নিগাতাকে সংযোগ করেছে।

বুধবার সন্ধ্যা থেকে এই তুষার ঝড় শুরু হয়। এরপর থেকেই সড়কটিতে বেশ কয়েক দফায় ট্র্যাফিক জ্যাম হয়। এমনকি এই তুষার ঝড়ের কারণে ১০ হাজারের বেশি ঘরবাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়েছে।কিয়োদো নিউজ জানিয়েছে, কানেতসু এক্সপ্রেসওয়ের বিভিন্ন পয়েন্টে বেশ কয়েকটি যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার রাতে একটি ট্রেইলার বরফে আটকে গেলে এই যানজট শুরু হয়।

পুলিশ ও ইস্ট নিপ্পন এক্সপ্রেসওয়ে কো. হাইওয়ে অপারেটরের উদ্ধৃতি দিয়ে তারা জানিয়েছে, রাস্তার একটি পয়েন্টে ১৬.৫ কিলোমিটার (১০ মাইল) দীর্ঘ যানজট তৈরি হয়েছে।কর্মকর্তারা ভারী যন্ত্রপাতি ও কায়িক শ্রমের মাধ্যমে বরফ সরিয়ে এক এক করে গাড়ি বের করছেন। তবে এরপরও শুক্রবার দুপুর পর্যন্ত প্রায় এক হাজার গাড়ি রাস্তা আটকে ছিল।

নিগাতার একজন দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা বলেন, আমরা ড্রাইভার ও যাত্রীদের উদ্ধারের আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। আমরা রাতেও অভিযান অব্যাহত রাখতে প্রস্তুত আছি।নিকটবর্তী জোশিনেতসু এক্সপ্রেসওয়েতেও একই ধরনের একটি যানজট সৃষ্টি হয়। সেখানে বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৩০০ গাড়ি জট লেগে গিয়েছিল।এদিকে সহসাই এই তুষার ঝড় শেষ হবে না বলে জানিয়েছে জাপানের আবহাওয়া অফিস। সপ্তাহান্ত পর্যন্ত এই তুষারপাত চলবে বলে জানিয়েছে তারা।

বাংলা৭১নিউজ/সর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com