মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস

তুরস্কে নাইটক্লাবে ‘হামলাকারী’ গ্রেপ্তার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭
  • ৫৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : নতুন বছরের শুরুতে তুরস্কের ইস্তাম্বুলে নাইটক্লাবে হামলার মূল সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

আবদুল কাদির মাশারিপোভ নামে সন্দেহভাজন ব্যক্তি নাইটক্লাবে হামলায়, যাতে নিহত হয় ৩৯ জন। তিনি উজবেকিস্তানের নাগরিক। ইস্তাম্বুলের এজেনিয়ুর্ত জেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বিবিসি অনলাইনের এক খবরে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

ইস্তাম্বুলের নাইটক্লাবে হামলায় নিহতদের মধ্যে ছিলেন ইসরায়েল, ফ্রান্স, তিউনিসিয়া, লেবানন, ভারত, বেলজিয়াম, জর্ডান ও সৌদি আরবের নাগরিক। অনেক লোক আহত হয়েছিলেন।

এই হামলার দায় স্বীকার করে তথাকথিত জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। সিরিয়ায় তুরস্কের সামরিক অভিযানের অংশ নেওয়ার প্রতিশোধ হিসেবে এই হামলা চালানো হয় বলে দাবি করে জঙ্গিগোষ্ঠীটি।

খ্রিষ্টীয় নববর্ষের প্রথম প্রহরে নাইটক্লাবে অনুষ্ঠান শুরুর হলে হামলাকারী সেখানে প্রবেশ করেন। শক্তিশালী বন্দুক নিয়ে প্রবেশপথ থেকে নির্বিচারে গুলি চালাতে শুরু করেন তিনি। ট্যাক্সি চালিয়ে নাইটক্লাবে আসেন তিনি।

আবদুল কাদির মাশারিপোভ কে?

মধ্য এশিয়ার দেশ উজবেকিস্তানের নাগরিক মাশারিপোভ ২০১৬ সালে তার পরিবারের সঙ্গে তুরস্কের মধ্যাঞ্চল কোনিয়ায় আসেন। তুরস্কে তিনি এবু মোহাম্মদ হোরাসানি নাম ধারণ করেন। আইএসের সদস্য তিনি।

কোনিয়ায় এক নারী ও দুই শিশুকে একটি ভাড়া বাড়িতে ওঠেন মাশারিপোভ। ওই নারী তার স্ত্রী ও শিশু দুটি তার সন্তান বলে ধারণা করছে পুলিশ। ১৫ ডিসেম্বর তিনি তুরস্কে আসেন।

তুরস্কে আইএসের সদস্যদের ধরতে আরো অভিযান চালিয়েছে তুর্কি পুলিশ। সীমান্তবর্তী অঞ্চল থেকে আইএসকে হঠাতে সিরিয়ায় অভিযান চালায় তুরস্ক। একইসঙ্গে তারা কুর্দি বাহিনীর বিরুদ্ধে অভিযান চালায়।

রেইনা নাইটক্লাব তুরস্কের অভিজাত ক্লাবগুলোর মধ্যে একটি। বিনোদন ও ক্রীড়া জগতের তারকা ও বিদেশিদের আনাগোনায় মুখর থাকে ক্লাবটি। সেখানে হামলার মধ্য দিয়ে তুরস্কে ত্রাস সৃষ্টির চেষ্টা চালানো হয়েছে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com