সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান

তুরস্কে নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দিল একেপি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬
  • ১৫৬ বার পড়া হয়েছে
বিনালি ইলদিরিম

বাংলা৭১নিউজ, ডেস্ক: তুরস্কের ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট পার্টি বা একেপি আনুষ্ঠানিকভাবে পরিবহণমন্ত্রী বিনালি ইলদিরিমকে দলের প্রধান হিসেবে মনোনীত করেছে। মনোনয়ন চূড়ান্ত হলে তিনি স্বয়ংক্রিয়ভাবে প্রধানমন্ত্রী পদে আসীন হবেন। সংসদে দলটির একক সংখ্যাগরিষ্ঠতা রয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানী আংকারায় একেপি নির্বাহী বোর্ডের বৈঠক শেষে দলের মুখপাত্র ওমের সিলিক জানান, ইলদিরিমকে সংগঠনের প্রধান হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

ব্যাপকভিত্তিক পরামর্শ ও বিশাল ঐকমত্যের পর ইলদিরিমকে দলের প্রধান হিসেবে মনোনায়ন দেয়া হয় বলে তিনি জানান। আগামী রোববার একেপি’র সম্মেলনে ইলদিরিমের মনোনয়ন চূড়ান্ত হবে।

আহমেদ দাউদওগ্লু

আহমেদ দাউদওগ্লু

৬০ বছর বয়সী ইলদিরিম হচ্ছেন একেপি’র সহযোগী প্রতিষ্ঠাতা এবং প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের ঘনিষ্ঠ ব্যক্তি। ২০০২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি ধারাবাহিকভাবে তুরস্কের পরিবহন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ সাল থেকে আবার এ দায়িত্বে বহাল হন তিনি।

চলতি মাসের প্রথম দিকে সাবেক প্রধানমন্ত্রী আহমেদ দাউদওগ্লু তার দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এরপর তার জায়গায় ইলদিরিমকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু হলো।

বাংলা৭১নিউজ/পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com