সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব

তুরস্কে গাড়ি বোমা হামলায় নিহত ১৮

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ অক্টোবর, ২০১৬
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: তুরস্কের দক্ষিণ-পূর্ব অঞ্চলে রবিবার এক নিরাপত্তা চৌকিতে গাড়ি বোমা হামলায় ১০ তুর্কি সৈন্যসহ ৮ জন বেসামরিক লোক নিহত হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যম সশস্ত্র বাহিনীর বরাত দিয়ে এ খবর জানায়।

এ হামলার জন্য কুর্দি বিদ্রোহী যোদ্ধাদের দায়ী করা হচ্ছে। সম্প্রচার মাধ্যম সিএনএন-তুর্ক জানায়, ইরাক ও ইরান সীমান্তের কাছে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় হাক্কারি প্রদেশে সংঘটিত এ হামলায় অপর ৫ সৈন্য আহত হয়েছে।

বার্তা সংস্থা দোগান জানায়, নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে) সেমদিনলি জেলায় অবস্থিত ওই নিরাপত্তা চৌকিতে হামলার জন্য দায়ী। নিরাপত্তা বাহিনী যানবাহন তল্লাশি চালানোর সময় এ বোমা বিস্ফোরিত হয়।

পিকেকে তুর্কি রাষ্ট্রের বিরুদ্ধে ৩২ বছর ধরে বিদ্রোহ করে যাচ্ছে। ১৯৮২ থেকে এ পর্যন্ত এ বিদ্রোহে প্রায় ৪০ হাজার লোক নিহত হয়েছে। তুরস্ক, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন পিকেকে সন্ত্রাসী সংগঠন অবিহিত করে থাকে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদুলুর হিসেব মতে, গতবছর একটি আড়াই বছর মেয়াদী যুদ্ধবিরতি ভেঙ্গে পড়ার পর থেকে এ পর্যন্ত ৬ শতাধিক নিরাপত্তা বাহিনীর সদস্য ও ৭ হাজারের বেশি পিকেকে যোদ্ধা নিহত হয়েছে।

সূত্র: নিউ ইয়র্ক টইমস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com