বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডার হলেন সাকিব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৯ জানুয়ারী, ২০১৮
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: এতোদিন টেস্ট ও টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার ছিলেন সাকিব আল হাসান। ওয়ানডেতে ছিলেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। কিন্তু ত্রিদেশীয় সিরিজে ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে ওয়ানডের অলরাউন্ডারদের তালিকায় হাফিজকে পেছনে ফেলে আবারো শীর্ষে উঠে এসেছেন সাকিব। এর মধ্য দিয়ে আবারো ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডার হলেন সাকিব আল হাসান।

ওয়ানডের অলরাউন্ডারদের তালিকায় ৩৫৯ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব রয়েছেন শীর্ষে। ৩৩৯ পয়েন্ট নিয়ে মোহাম্মদ হাফিজ রয়েছেন দ্বিতীয় স্থানে। টি-টোয়েন্টির অলরাউন্ডারদের তালিকায় ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন সাকিব। ৩৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। এদিকে টেস্টের অলরাউন্ডারদের তালিকায় ৪৩৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন সাকিব আল হাসান। ৩৯০ রেটিং পয়েন্ট নিয়ে তার পরে অবস্থান করছেন ভারতের রবীচন্দ্রন অশ্বিন।

সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে ৪ ম্যাচে মাঠে নেমে ব্যাট হাতে করেছেন ১৬৩ রান। আর বল হাতে নিয়েছেন ৫ উইকেট। ফাইনালে অবশ্য নিজের বোলিং কোটা শেষ করার আগেই ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। পরে আর ব্যাটিংও করতে পারেননি। তবে ত্রিদেশীয় সিরিজের চার ম্যাচের পারফরম্যান্সে ভর করে ওয়ানডের অলরাউন্ডারদের তালিকায়ও শীর্ষে উঠে গেছেন তিনি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com