মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
এবার এনবিআরের সাবেক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা পরিবেশ ও জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা : মন্ত্রী ভারতে ছিনতাই হওয়া আইফোন ঢাকা থেকে উদ্ধার পরবর্তী জনশুমারি ২০৩১ সালে : পরিকল্পনামন্ত্রী কাশিমপুর কারাগারে পাঠানো হলো গ্যাস বাবুকে পদ্মা সেতু পরিচালনায় হচ্ছে নতুন কোম্পানি বান্দরবানে পাহাড় ধসে রুমার সাথে সড়ক যোগাযোগ বন্ধ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর স‌ঙ্গে গ্রিসের অনাবা‌সিক রাষ্ট্রদূত সাদিক অ্যাগ্রোর সাভারের ফার্মে ১৩টি নিষিদ্ধ ব্রাহমা গরুর সন্ধান বিদেশের কারাগারে ১১ হাজার ৪৫০ বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী তিস্তার কাউনিয়া পয়েন্টে আবারও বিপৎসীমার ওপরে পানি বাণিজ্য সম্পর্ক বাড়াতে অর্থনৈতিক কূটনীতিতে জোর দেয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী তিস্তা চুক্তির বিষয়ে মমতাকে ‘হ্যাঁ’ বলাতে হবে : কাদের মাদক আইনের শাস্তি ও জরিমানা নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৩৫ মাসের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স এলো জুনে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে নদ-নদীর পানি বাড়ছে ৯ দেশে নতুন কূটনৈতিক মিশন হবে : পররাষ্ট্রমন্ত্রী ঢাকার সব ইউনিয়নের হোল্ডিং ট্যাক্স দেওয়া সহজ হলো বিকাশ-এ ট্যানারির বর্জ্যে দূষিত নদীর পানি, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি সেনাবাহিনী প্রধানের সাথে ভারতীয় নৌ বাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

তিন দিনের অভিযানে ৭০ স্থাপনা উচ্ছেদ, খালের ১০ টন বর্জ্য অপসারণ

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

তিনদিনের অভিযানে মোহাম্মদপুর সাতমসজিদ হাউজিং এলাকায় প্রায় ৭০টি স্থাপনা গুঁড়িয়ে দিয়ে ২০ বিঘা জমি উদ্ধার করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এছাড়া রামচন্দ্রপুর খালের ১০ টন বর্জ্য পরিষ্কার করে খনন কাজ চলমান আছে।

খালের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে আজ (শনিবার) টানা তৃতীয় দিনের মতো অভিযান পরিচালনা করে উচ্ছেদ কার্যক্রম চালিয়েছে ডিএনসিসি। 

ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এবং ডিএনসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান এই অভিযান পরিচালনা করেন। অভিযানে ৯টি পাকা স্থাপনা, একটি হাউজিংয়ের গেট এবং আশপাশের বেশ কিছু ছোট স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। 

এ সময় ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম ও স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন। 

ডিএনসিসির পক্ষ থেকে জানানো হয়, খাল ও খালের পাড় দখল করে একটি বাণিজ্যিক ফার্ম ও কয়েকজন ব্যক্তি দীর্ঘদিন ধরে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের নির্দেশনায় বিভিন্ন খালের জায়গা উদ্ধারে নিয়মিত অভিযান পরিচালনা করছে ডিএনসিসি। তারই অংশ হিসেবে এই অভিযান পরিচালিত হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com