সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯

তিন ছবিতে শাকিবের অভিনয়ে বাধা নেই : হাইকোর্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৩ জুলাই, ২০১৭
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: চিত্রনায়ক শাকিব খানের অভিনয়ের ওপর বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের দেওয়া নিষেধাজ্ঞা স্থগিত করেছেন হাইকোর্ট।

এর ফলে ‘আমি নেতা হবো’, ‘মামলা হামলা ঝামেলা’ ও ‘কথা দিয়ে কেউ কথা রাখে না’ নির্মিতব্য এই তিন সিনেমায় শাকিব খানের অভিনয়ে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ এই তিন চলচ্চিত্র নির্মাণের প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে করা রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার মো. সেলিম খান। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমেদ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ।

ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ বলেন, ‘চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে কেউ কাজ করবে না’- বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের এমন এক প্রেস বিজ্ঞপ্তি- তিনটি চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে স্থগিত করেছেন হাইকোর্ট।

এর আগে ১৮ জুলাই চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠন নিয়ে গঠিত ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’ ওই বিজ্ঞপ্তি জারি করে।

বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) ও সদস্য সচিব বদিউল আলম খোকনের স্বাক্ষর করা ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, চিত্রনায়ক শাকিব খান অভিনীত পুরোনো ও নতুন কোনো ছবির শুটিংয়ের কাজে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের অন্তর্ভুক্ত সংগঠনগুলোর কোনো সদস্যই অংশগ্রহণ করবেন না এবং শাকিব খানসংশ্লিষ্ট সব চলচ্চিত্র নির্মাণসংক্রান্ত কাজ থেকে নিজেদের বিরত রাখবেন।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘২৩ জুন বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের এক যৌথ সভায় বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে এটা প্রতীয়মান হয় যে, যে মুহূর্তে চলচ্চিত্রশিল্পের সব সংগঠন মিলে যৌথ প্রযোজনার বিরুদ্ধে দাঁড়িয়েছে, সরকারি নিয়মনীতি না মেনে প্রযোজনার নামে প্রতারণা করে একটি মহল ভারতীয় ছবি এ দেশে মুক্তি দিয়ে চলচ্চিত্রশিল্পকে ধ্বংস করার নীলনকশা তৈরি করছে, ঠিক সেই মুহূর্তে চলচ্চিত্র নায়ক শাকিব খান বাংলাদেশের চলচ্চিত্র পরিবারের আন্দোলনের বিপক্ষে অবস্থান করে কিছু ষড়যন্ত্রকারীদের সঙ্গে নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক ফারুকসহ অন্য নেতাদের কটাক্ষ ও হেয় করে গণমাধ্যমে অশালীন বক্তব্য প্রদান করেছেন, শুধু তা–ই নয়, দৃষ্টিকটূ অঙ্গভঙ্গির মাধ্যমে স্টুপিড বলে চলচ্চিত্রের সবাইকে গালি দিয়েছেন, যা গুরুতর অপরাধ।’

এ প্রেস বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন শাকিব খানের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া তিন চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

পরে আইনজীবী মনিরুজ্জামান আসাদ বলেন, ‘শাপলা মিডিয়া ওই তিন চলচ্চিত্রে অনেক টাকা লগ্নি করেছেন। কিন্তু শাকিবের সঙ্গে কাজ করা থেকে বিরত থাকার বিজ্ঞপ্তি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষ্ক্রিয়তা দেখাচ্ছে। তাই হাইকোর্টে রিট করা হয়।’

রিটে তথ্য সচিব, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের সভাপতি ও সদস্য সচিব, ফিল্ম ডিরেক্টর অ্যাসোসিয়শনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮ জনকে বিবাদী করা হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com