শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

তিনদিন পর রাজধানীতে স্বাভাবিক জনজীবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ নভেম্বর, ২০১৯
  • ৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বাসের ভেঁপু বাজছে। বাস কন্ডাক্টর উচ্চকণ্ঠে একনাগাড়ে ‘আসেন, জলদি আসেন, সায়েন্সল্যাব, ধানমন্ডি, কলাবাগান আসাদগেট, কল্যাণপুর, গাবতলী, মিরপুর’ বলে যাত্রীদের ডাকাডাকি করছিলেন।

পাশ দিয়ে দ্রুতগতিতে হেঁটে চলেছেন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পথচারীরা। সিগন্যালে আটকেপড়া এক রিকশাচালক অস্থির হয়ে কর্তব্যরত ট্রাফিক কনস্টেবলকে উদ্দেশ্য করে বলছিলেন, ‘মামা, অনেকক্ষণ তো হইলো, এবার সিগন্যালটা ছাড়েন।’

এ দৃশ্যপট আজ (সোমবার) সকাল ১০টায় রাজধানীর নিউমার্কেটের অদূরে নীলক্ষেত মোড়ের।

গত তিনদিন ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বিরূপ আবহাওয়ার কারণে রাজধানী ঢাকার লাখ লাখ বাসিন্দার স্বাভাবিক জীবনযাত্রা থমকে দাঁড়ায়। মেঘলা আকাশ ও দিনভর থেমে থেমে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিতে রাজপথসহ বিভিন্ন সড়কে মানুষের উপস্থিতি ছিল তুলনামূলক কম। যানবাহনগুলোতেও যাত্রীসংখ্যা কমে আসে। খুব বেশি প্রয়োজন না হলে কেউ ঘরের বাইরেও বের হননি।

তবে আজ তিনদিন পর আগের মতোই নগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা শুরু হয়। সকাল থেকেই রাস্তাঘাটে যানবাহন ও মানুষের উপস্থিতি বেশ চোখে পড়ে। তিনদিন পর আজ সূর্য়ের দেখা মেলে।

এদিকে উত্তর বঙ্গোপসাগর, সমুদ্রবন্দর এবং বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা এখন আর নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অধিদফতর।

অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশের দিকে ধেয়ে আসার সময় ৯ নভেম্বর থেকে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর এবং চট্টগ্রাম ৯ নম্বর মহাবিপৎসংকেত দেখাতে বলে আবহাওয়া অধিদফতর। বুলবুল প্রবল শক্তি নিয়ে পশ্চিমবঙ্গ ও দেশের উপকূলে আঘাত হানার পর গভীর নিম্নচাপে পরিণত হয় রোববার (১০ নভেম্বর)।

এদিনই একপর্যায়ে নিম্নচাপে পরিণত হয়। তবে রোববার সন্ধ্যা পরবর্তী আবহাওয়ার পূর্বাভাসে, মোংলা, পায়রা, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়। আজ (সোমবার) সকাল সাড়ে ৯টার দিকে সর্বশেষ আহওয়ার পরিস্থিতিতে সেটাও তুলে নেয়া হয়।

তবে আজ দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com