সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের

তিউনিসিয়ায় বিক্ষোভ, গ্রেফতার ৮০০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: তিউনিসিয়ায় সরকারবিরোধী বিক্ষোভে অংশ নেয়া প্রায় ৮০০ ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। বেশ কয়েকটি শহরে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। তবে ব্যাপক ধরপাকড়ের মধ্যেই বিক্ষোভ আরও জোরদার হয়েছে। খবর রয়টার্স।

দ্রব্যমূল্য বৃদ্ধি, কর বাড়ানো ও বেকারত্বের প্রতিবাদে গত ৮ জানুয়ারি থেকে বিক্ষোভ শুরু হয়।

তবে বিক্ষোভে বিরোধী দলগুলো উসকানি দিচ্ছে বলে অভিযোগ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইউসেফ সাহেদ।

এদিকে ব্যাপকহারে গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘ মানবাধিকার দফতরের মুখপাত্র রুপার্ট কলভিল।

শুক্রবার জেনেভায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘গ্রেফতারের উচ্চ সংখ্যায় আমরা উদ্বিগ্ন। আমাদের জানামতে ৭৭৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের এক-তৃতীয়াংশের বয়স ১৫-২০ বছরের মধ্যে।

অযৌক্তিকভাবে বিক্ষোভকারীদের গ্রেফতার না করতে তিউনিসিয়া সরকারের প্রতি আহ্বান জানান রুপার্ট কলভিল।

তিউনিসিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র খেলিফা চিবানি বলেন, ‘নাশকতামূলক ও ডাকাতির কাজে জড়িত থাকার অভিযোগে বুধবার রাতে ৩৩০ জনকে গ্রেফতার করা হয়েছে।’

খবরে বলা হয়েছে, আলজেরিয়ার সীমান্তবর্তী শহর থালাতে বিক্ষোভকারীরা জাতীয় নিরাপত্তা ভবনে আগুন লাগিয়ে দেয়। একপর্যায়ে বিক্ষোভ দমনে নিয়োজিত পুলিশ সদস্যরা পিছু হটতে বাধ্য হন। পরে সেখানে সেনা মোতায়েন করে কর্তৃপক্ষ। সৌসি, কেবেলি ও বিজার্টের মতো শহরগুলোতেও সেনা মোতায়েন করা হয়েছে। সরকারি স্থাপনার নিরাপত্তার জন্য সেনা মোতায়েনের কথা বলা হলেও বিক্ষোভকারীরা বলছেন, বিক্ষোভ দমনেই এ ব্যবস্থা নিয়েছে সরকার।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com