সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

তালেবান প্রশ্নে ইরানের পক্ষে দাঁড়াল রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ জুলাই, ২০১৮
  • ৭৯ বার পড়া হয়েছে
রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা

বাংলা৭১নিউজ ডেস্ক: ইরান আফগানিস্তানের তালেবানকে প্রশিক্ষণ দিচ্ছে বলে ব্রিটিশ দৈনিক টাইমস যে দাবি করেছে তার প্রতিক্রিয়ায় রাশিয়া বলেছে, ইরানের পক্ষ থেকে তালেবানকে প্রশিক্ষণ দেয়ার কোনো দলিল বা প্রমাণ নেই।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বৃহস্পতিবার রাতে মস্কোয় এক সংবাদ সম্মেলনে একথা জানান। তিনি বলেন, পশ্চিমা গণমাধ্যমের পক্ষ থেকে তালেবানকে প্রশিক্ষণ দেয়া সংক্রান্ত ভিত্তিহীন খবর প্রকাশের ঘটনা এই প্রথম নয়।

এখন পর্যন্ত এসব গণমাধ্যম তাদের দাবির পক্ষে কোনো দলিল বা প্রমাণ উপস্থাপন করতে পারেনি বলে উল্লেখ করেন জাখারোভা। তিনি বলেন, এ ধরনের অভিযোগ শুধু ইরানের বিরুদ্ধে নয় এর আগে রাশিয়াসহ আরো কিছু দেশের বিরুদ্ধে উত্থাপন করা হয়েছে।

আফগানিস্তানে তৎপর তালেবান (ফাইল ছবি)

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ব্রিটেন এ ধরনের ভেল্কিবাজি দেখিয়ে আফগানিস্তানে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর পরাজয়কে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। তিনি আরো বলেন, এ ধরনের অভিযোগ আফগান সংকট সমাধানের প্রকৃত প্রচেষ্টাকে ক্ষতিগ্রস্ত করবে।

সম্প্রতি ব্রিটিশ দৈনিক টাইমস দাবি করেছিল, ইরানের মাটিতে আফগানিস্তানের তালেবান জঙ্গিদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। বুধবার কাবুলের ইরান দূতাবাস এ খবরকে ভিত্তিহীন বলে প্রত্যাখ্যান করে।

ওই দূতাবাস এক বিবৃতিতে জানায়, ইরান ও আফগানিস্তানের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নষ্ট করা এবং আফগান জনগণের মধ্যে ইরান বিদ্বেষ ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এই অবাস্তব ও প্রমাণ অযোগ্য দাবি করেছে ব্রিটিশ পত্রিকা।

বিবৃতিতে আরো বলা হয়, প্রতিবেশী দেশ আফগানিস্তানে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় সাহায্য করার প্রতিশ্রুতিতে অটল রয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com