বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

তামিলনাড়ুর মন্দিরে পদপিষ্ট হয়ে ৭ জনের মৃত্যু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২২ এপ্রিল, ২০১৯
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: তামিলনাড়ুর কারুপু স্বামী মন্দিরে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে সাত জনের। আহতের সংখ্যা প্রায় ১০। রবিবার একটি উৎসব উপলক্ষে মন্দিরে জমায়েত হয়েছিলেন কয়েকশ’ ভক্ত। ঠেলাঠেলিতে মাটিতে পড়ে যান কয়েকজন। ভিড়ে তাদের উপর দিয়েই চলে যান অনেকে। ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর থুরাইয়ারের কাছে মুথিয়ামপালায়ম গ্রামের মন্দিরে।

পূলিশ সূত্রে জানা গেছে, মন্দিরে চিত্র পূর্ণিমায় উপলক্ষে কয়েক হাজার পুণ্যার্থীর ভিড় হয়েছিল মন্দিরে। এদিন মন্দিরা ‘পাদিকাসু’ (কয়েন) বিতরণ উৎসব হয়। নিয়ম মেনেই পুজো চলছিল। হঠাৎ মন্দিরের রীতি ঘিরেই হুড়োহুড়ি পড়ে যায় পুণ্যার্থীদের মধ্যে। প্রত্যক্ষদর্শীদের মতে, পুরোহিত কয়েন দিতে শুরু করার পরই হুড়োহুড়ি পড়ে যায়। কে আগে কয়েন নেবে, এই নিয়ে ঠেলাঠেলি শুরু হয় ভক্তদের মধ্যে। তাতেই পদপিষ্ট হন ৭ জন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। মৃতদের মধ্যে ৪ জন মহিলা। আহত ১০।

পুণ্যার্থীদের মতে, এই উৎসবে কয়েন বিতরণই হল প্রধান রীতি। সেই কারণেই বিভিন্ন জায়গা থেকে ভক্তদের সমাগম ঘটে। তাই কয়েন পেতে হুড়োহুড়ি শুরু হয়েছিল। মন্দির কর্তৃপক্ষ মেনে নিয়েছে একথা। তারা জানিয়েছে, হুড়োহুড়ি প্রতি বছরই হয়। কিন্তু এবছর ভক্তদের ভিড় নিয়ন্ত্রণ করার মতো উপযুক্ত নিরাপত্তারক্ষী ছিল না বলেও স্বীকার করেছে মন্দির কর্তৃপক্ষ৷ ফলে পরিস্থিতি আয়ত্ত্বের বাইরে চলে যায়। ঘটনার কথা পুলিশ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে। তবে এখনও পর্যন্ত ঘটনায় কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। জেলা প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছে, ঘটনার জন্য কারা দায়ী, তা জানতে তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।

ঘটনার জন্য নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর্থিক অনুদানের আশ্বাস দিয়েছেন তিনি। জানিয়েছেন, নিহতদের প্রত্যেকের পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়া হবে। আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় সহায়তারও আশ্বাস দিয়েছেন তিনি।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামীও পদপিষ্ট হওয়ার ঘটনায় সমবেদনা জানিয়েছেন। রাজ্য সরকারের তরফে প্রত্যের নিহতের পরিবারকে ১ লাখ টাকা ও আহতদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা আর্থিক অনুদানের আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/সূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com