বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

তাবিথ আউয়ালকে নিয়ে আলোচনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে দলীয় প্রার্থী অনেকটাই চূড়ান্ত করেছে বিএনপি। বিগত নির্বাচনে দলীয় প্রার্থী তাবিথ আউয়ালের কথা এবারও ভাবছেন দলটির নীতি নির্ধারকরা। তবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও দলীয় প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকে অনেকটাই চূড়ান্ত করে রাখা হয়েছে।
রোববার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে স্থায়ী কমিটির বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।
রাত ৯টা ১০ মিনিটে শুরু হওয়া বৈঠক শেষ হয় রাত সাড়ে ১০টায়। খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির বেশিরভাগ সদস্য উপস্থিত ছিলেন। তবে বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।
বৈঠক থেকে বের হয়ে স্থায়ী কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, বৈঠকে তিনটি বিষয়ের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। প্রথমত আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন ও সম্প্রতি জিয়া পরিবারকে নিয়ে প্রধানমন্ত্রীর আক্রোষমূলক বক্তব্য নিয়ে আলোচনা।
আরেক সদস্য জানান, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে কেন্দ্র থেকে একটি টিম পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। যারা দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারণায় অংশ নেবেন। দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখবেন। এছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে।
এ নিয়ে দলীয় প্রার্থী হিসেবে স্থায়ী কমিটির ৫জন সদস্য তাবিথ আউয়ালকে নিয়ে আলোচনা করেন। বাকি সদস্যরাও তাবিথকে সমর্থন জানান। আওয়ামী লীগের প্রার্থী দেখে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থী ঘোষণার পক্ষেও মত দেন কেউ কেউ।
বৈঠক সূত্রে জানা গেছে, সম্প্রতি জিয়া পরিবার নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে। তড়িঘড়ি করে এ নিয়ে প্রতিক্রিয়া না জানিয়ে আরো কয়েকদিন সরকারের অবস্থান পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত হয় নীতি নির্ধারকদের এই বৈঠকে।
ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, এম তরিকুল ইসলাম, মাহাবুবুর রহমান, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আমির খসরু মাহামুদ চৌধুরী এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com