বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন

তহবিল সংগ্রহের প্রতিযোগিতায় নেমেছেন হিলারি ও ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০১৬
  • ৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: তহবিল সংগ্রহের প্রতিযোগিতায় নেমেছেন হিলারি ও ট্রাম্প। এই অর্থ দিয়ে চলবে নির্বাচনে ভোট জয় করার নানান ক্যাম্পেইন। যুক্তরাষ্ট্র আসছে প্রেসিডেন্ট নির্বাচনে প্রধান দুই দল রিপাবলিকান ও ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কে হবেন তা মোটামুটি বোঝাই যাচ্ছে।

প্রার্থিতার লড়াইয়ের পাশাপাশি হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে এখন চলছে নির্বাচনী প্রচারণার তহবিল সংগ্রহের প্রতিযোগিতা। এক মাসে আগেও রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণার তহবিলে বেশ ঘাটতি ছিলো।

একজন ধনাঢ্য এই ব্যবসায়ীর তহবিলে ঘাটতি নিয়ে বেশ আলাপও হয়েছে। মে মাসে মোটে তিন মিলিয়ন ডলার জমেছিলো তার তহবিলে।
কিন্তু হিলারি ক্লিনটন এগিয়ে ছিলেন ৪০ মিলিয়ন ডলার বেশি।

দু দলের ইতিহাসে নির্বাচনী তহবিল ঘাটতিতে এটা ছিলো সবচাইতে বড়। কিন্তু এক মাসেই হটাত বিশাল তহবিল তৈরি করে ফেলেছেন ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনী প্রচারণার জন্য গত মাসেই ৫০ মিলিয়ন ডলার যোগাড় করেছেন তিনি।

এতে করে তিনি আরো শক্তভাবে হিলারি ক্লিনটনকে মোকাবেলা করতে পারবেন বলে মনে করা হচ্ছে। ইমেইলের মাধ্যমে তহবিল সংগ্রহের কার্যক্রমে যার অর্ধেক যোগাড় হয়েছে।
বাকি অর্থ রিপাবলিকান পার্টির আয়োজিত নানা অনুষ্ঠানে পাওয়া গেছে। কিন্তু তারপরও পিছিয়ে আছেন ডোনাল্ড ট্রাম্প।

কারণ হিলারি ক্লিনটন গত মাসে যোগাড় করেছেন শত্তুর মিলিয়ন ডলার। এই অর্থ দিয়ে চলবে নির্বাচনে ভোট জয় করার নানান ক্যাম্পেইন।

বাংলা৭১নিউজ/সূত্র:বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com