শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ঢাবির সঙ্গে যুক্তরাজ্যের পোর্টসমাউথ বিশ্ববিদ্যালয়ের সমঝোতা সই

ঢাকা বিশ্ববিদ্যালয়:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব পোর্টসমাউথের হায়ার এডুকেশন করপোরেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে ভার্চুয়ালি এ সমঝোতা স্বারক সই হয়। সমঝোতা স্বারক সই অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সভাপতিত্ব করেন। ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং ইউনিভার্সিটি অব পোর্টসমাউথের ডেপুটি-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ক্রিস চ্যাং নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এ সমঝোতা স্মারকে সই করেন।

ঢাবি উপাচার্য এ সমঝোতা স্মারক সইয়ের জন্য পোর্টসমাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এ সমঝোতা স্মারকের মাধ্যমে দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা অত্যন্ত উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

এছাড়া অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান ও সমুদ্রবিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ বক্তব্য দেন।

এ সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পোর্টসমাউথ বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণার উন্নয়ন এবং শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার সুযোগ সৃষ্টির বিষয়ে একযোগে কাজ করবে। এছাড়া উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময় এবং তথ্য-উপাত্ত আদান-প্রদান করা হবে। এ দুই বিশ্ববিদ্যালয় যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা এবং সম্মেলন, সেমিনার, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করবে।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com