বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডিএমপির দুই থানার ওসিসহ ৭ পুলিশ পরিদর্শককে বদলি অন্তর্বর্তী সরকারের প্রথম একনেক সভা আজ চাকরিতে নিয়োগ কার্যক্রম শুরু ও আবেদন ফি বাতিলের আহ্বান আগারগাঁও-মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেফতার বিদেশে তৈরির সময়েই পেজারগুলোতে বিস্ফোরক ঢুকিয়ে দিয়েছিল মোসাদ সালমান-আনিসুল-পলক আরও ৩ মামলায় গ্রেপ্তার ম্যাজিস্ট্রেসি পাওয়ার : সেনাবাহিনী কী কী করতে পারবে লেবাননে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৮, আহত ২,৭৫০ স্বেচ্ছাসেবক দলের নেতা খুন, শেখ সেলিমসহ ১১৮ জনের নামে মামলা প্রধান উপদেষ্টার কার্যালয়, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে নতুন সচিব এখনো সাজাপ্রাপ্ত ৭০ জঙ্গি পলাতক: আইজি প্রিজন জাতিসংঘের তদন্তে কোনো হস্তক্ষেপ করবো না: পররাষ্ট্র উপদেষ্টা ফ্যাসিস্টের প্রেতাত্মারা চক্রান্ত করছে : মির্জা ফখরুল গণঅভ্যুত্থানের ইতিহাসে কোনো ব্যক্তি-দল-গোষ্ঠী থাকবে না: নাহিদ অন্তর্বর্তী সরকারকে সময় দেবো, তবে তা আজীবন নয়: মির্জা আব্বাস নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেলো সেনাবাহিনী ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, হাসপাতালে ৮৭২ জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে ১০০ কোটি টাকা অনুদান অন্তর্বর্তী সরকারের প্রথম টার্গেট হওয়া উচিত একটি নির্বাচিত সংসদ

ঢাবির দুই উপ-উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারির দাবিতে মানববন্ধন

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতি কর্তৃক মনোনীত উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল এবং উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে সাইমা হক বিদিশার প্রজ্ঞাপন জারি করে নিয়োগ নিশ্চিতের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা ‘দুর্নীতির ঠিকানা ঢাবিতে হবে না’, ‘অপশক্তির চক্রান্ত মানি না মানবো না’, ‘প্রোভিসির প্রজ্ঞাপন, দিতে হবে দিতে হবে’ প্রভৃতি স্লোগান দেন। তারা অবিলম্বে উপ-উপাচার্যদের প্রজ্ঞাপন জারি করার দাবি জানান।

মানববন্ধনে ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু রায়হান বলেন, ‘আমরা গণমাধ্যমের মাধ্যমে জানতে পেরেছি যে, রাষ্ট্রপতি কর্তৃক মনোনীত উপ-উপাচার্যদের নিয়োগপত্রে স্বাক্ষর হয়েছে, কিন্তু কোনো এক অদৃশ্য শক্তির কারণে তা এখনো প্রজ্ঞাপন আকারে জারি হয়নি। আমরা চাই, দ্রুত প্রজ্ঞাপন জারি করে তাদের নিয়োগ নিশ্চিত করা হোক। অন্যথায়, আমরা আরও কঠোর আন্দোলনের ডাক দেবো।’

ফলিত রসায়ন বিভাগের শিক্ষার্থী মাহির আজরাফ বলেন, যখন আমরা এই দুই শিক্ষকের নিয়োগের খবর শুনেছিলাম, তখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তা স্বাগত জানিয়েছে। কিন্তু এখনো তা প্রজ্ঞাপন আকারে প্রকাশ না হওয়ায় আমরা হতাশ। যদি দলীয় বিবেচনায় কোনো শিক্ষককে নিয়োগ দেওয়ার চেষ্টা করা হয়, তাহলে এর পরিণাম ভালো হবে না। এই ছাত্রসমাজ তা হতে দেবে না।

প্রসঙ্গত, গত ২৬ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল এবং উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে সাইমা হক বিদিশার নিয়োগপত্রে স্বাক্ষর করা হয়। তবে ২৭ আগস্ট প্রজ্ঞাপন জারির কথা থাকলেও এখনো তা স্থগিত রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com