মঙ্গলবার, ২৭ অগাস্ট ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক ডিবি প্রধান হারুন ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা ভারতীয় ৫ বিদ্যুৎ কোম্পানির কাছে বাংলাদেশের বকেয়া ১০০ কোটি ডলার অবসরে পাঠানো পুলিশের এক ডিআইজি ও চার এসপিকে পুনর্বহাল হত্যা মামলায় ৭ দিনের রিমান্ডে ইনু সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত গ্রেফতার বন্যার্তদের জন্য ত্রাণ দিচ্ছেন রোহিঙ্গারা মিছিল দেখতে গিয়ে গুলিবিদ্ধ, ৩৭ দিন পর মারা গেলেন রকিবুল প্রধান উপদেষ্টার সহায়তায় জিএসপি সুবিধা পেতে চান ব্যবসায়ীরা প্রধান উপদেষ্টার সঙ্গে পাকিস্তানের হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্কে যেসব প্রভাব পড়বে বাংলাদেশকে আন্তরিকভাবে সহযোগিতা করতে চায় সুইজারল্যান্ড চলমান সংকট উত্তরণে ২ হাজার কোটি টাকা ঋণ চায় বিজিএমইএ ফারাক্কার গেট খুলে দেওয়ায় নতুন কোনো এলাকা প্লাবিত হয়নি: উপদেষ্টা প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ শেখ হাসিনাসহ ১১৪ জনের বিরুদ্ধে দুই হত্যা মামলা ভারত নিজেদের স্বার্থেই বাংলাদেশকে ভাসাচ্ছে-ডুবাচ্ছে: ডা. জাহিদ মুখ্যমন্ত্রী মমতার পদত্যাগ চেয়ে বিক্ষোভে উত্তাল কলকাতা আওয়ামী লীগ নিষিদ্ধের রিট খারিজ চাইলেন অ্যাটর্নি জেনারেল ডিএমপির ‘দাপুটে’ ৫২ কর্মকর্তাকে ঢাকার বাইরে বদলি ‘নবান্ন’ ঘেরাও কর্মসূচির শুরুতেই পুলিশের জলকামান-টিয়ার শেল

ঢাবিতে হামলাকারী আক্তারের বিরুদ্ধে শরীয়তপুরে সমালোচনার ঝড়

শরীয়তপুর প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ৩২ বার পড়া হয়েছে

কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী দুই নারী শিক্ষার্থীর ওপর লাঠি হাতে হামলা চালানো যুবক শরীয়তপুরের আক্তার হোসেন ওরফে রুমন। তিনি বাংলা কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

দুই নারী শিক্ষার্থীর ওপর হামলা চালানো তার ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে দেশজুড়ে তীব্র নিন্দা ও সমালোচনার ঝড় ওঠে।

খোঁজ নিয়ে জানা যায়, আক্তার হোসেন ওরফে রুমনের বাড়ি শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ধানকাটি ইউনিয়নের পূর্বকান্দি এলাকায়। তার বাবার নাম মোতালেব ঢালী। দরিদ্র পরিবারে বেড়ে ওঠেন তিনি। আক্তার হোসেন স্কুলজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলন।

২০১৪ সালে চর মালগাঁও উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করেন। এরপর ২০১৬ সালে মাদারীপুর টেকেরহাটের সৈয়দ আবুল হোসেন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে ঢাকার বাংলা কলেজে ভর্তি হন। সেখানে তিনি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

 

গত ১ জুলাই থেকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা। আন্দোলনকে কেন্দ্র করে সোমবার (১৫ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলা সংঘর্ষে দুই আন্দোলনকারী নারী শিক্ষার্থীর ওপর লাঠি হাতে হামলা চালান আক্তার হোসেন ওরফে রুমন। পরপর সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। তার এই ছবি শেয়ার করে সারাদেশসহ নিজ জেলার সাধারণ মানুষ সমালোচনা করতে থাকেন।

মুনতাহার নামের এক কলেজ শিক্ষার্থী ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘কাপুরুষ, তুই কোনো মায়ের সন্তান, কোনো কন্যার পিতা হবি একদিন, এই ছবি দেখে লজ্জিত হবি, আঁচলে মুখ ঢাকবি সেইদিন।’

এদিকে এই বিষয়ে জানতে আক্তার হোসেন ওরফে রুমনের ব্যবহৃত নম্বরে একাধিকবার ফোন দিলে নম্বরটি বন্ধ পাওয়া যায়।

 

জানতে চাইলে ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন বলেন, আক্তার হোসেন রুমন ২০১২ সালের দিকে মঠেরহাট উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতির দায়িত্বে ছিলেন। ঢাকায় যাওয়ার পর বর্তমানে বাংলা কলেজে ছাত্ররাজনীতি করছেন। তার নেতা কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

এটা সেন্ট্রাল ও রাষ্ট্রীয় ইস্যু। আমি এই ব্যাপারে কোনো মন্তব্য করতে পারবো না। তাছাড়া আমরা জানতে পেরেছিলাম, তিনি হামলা চালাননি, শুধু ভয় দেখানোর জন্য লাঠি দিয়ে মারতে উদ্যত হয়েছেন। কেননা সবার ঘরের মা-বোন আছে। সেক্ষেত্রে তাদের ওপর মনে হয় না আঘাত করেছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com