শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

ঢাকা রিপোর্টার্স ইউনিটির ভোট চলছে

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

ঢাকায় কর্মরত রিপোর্টারদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রাজধানীর সেগুনবাগিচায় বুধবার সকাল ৯টা থেকে ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এবারের নির্বাচনে সভাপতির পদে প্রার্থী হয়েছেন চারজন। আর সাধারণ সম্পাদকের পদের জন্য প্রার্থী রয়েছেন তিনজন। কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী হয়েছেন আটজন। 

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে ডিআরইউ প্রাঙ্গণ ছিল প্রার্থীদের প্রচারণায় ব্যস্ত। ভোট শুরুর পর প্রার্থীরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। সব মিলেয়ে ডিআরইউতে একটা উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

ডিআরইউর নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন মনজুরুল আহসান বুলবুল।

প্রার্থী যারা

সভাপতির পদের জন্য চার প্রার্থী হলেন, কবির আহমেদ খান, সাখাওয়াত হোসেন বাদশা, সৈয়দ শুকুর আলী শুভ এবং জহিরুল হক রানা।

সাধারণ সম্পাদকের পদের জন্য প্রার্থী রয়েছেন তিনজন। তারা হলেন, মাইনুল হাসান সোহেল, আব্দুল্লাহ আল কাফি ও মহিউদ্দিন।

সহ-সভাপতির পদে গাযী আনোয়ার, হালিম মোহাম্মদ এবং শফিকুল ইসলাম শামীম ভোট করছেন।

যুগ্ম সম্পাদকের একটি পদে মাইদুর রহমান রুবেল এবং মিজানুর রহমান (মিজান রহমান) ভোট করছেন। এছাড়া অর্থ সম্পাদক পদের জন্য লড়ছেন কামরুজ্জামান বাবলু এবং জাকির হুসাইন।

সাংগঠনিক সম্পাদক পদে আছেন চারজন। তারা হলেন, আবদুল হাই তুহিন, হাসান জাবেদ, খালিদ সাইফুল্লাহ এবং এম এম জসিম।

এছাড়া দপ্তর সম্পাদক পদে শাহাবুদ্দিন মাহতাব এবং রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক পদে মাহমুদা ডলি এবং রোজিনা রোজী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মেসবাহ উল্লাহ শিমুল এবং সুশান্ত কুমার সাহা, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে রাশিম (রাশিম মোল্লা) এবং এস এম মোস্তাফিজুর রহমান (সুমন), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা এবং মাহবুবুর রহমান, অপ্যায়ন সম্পাদক পদে আমিনুল হক ভূঁইয়া এবং মোহম্মেদ ছলিম উল্লাহ (মেজবাহ), কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ এবং নার্গিস জুঁই প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে কোনো প্রার্থী না থাকায় সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

অন্যদিকে কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী রয়েছেন আটজন। তারা হলেন- দেলোয়ার হোসেন মহিন, ফারহানা ইয়াছমিন (জুঁথী), হাবিবুর রহমান (হাবিব রহমান), হাসান ইমাম ইমরান, শরীফুল ইসলাম, মুহিববুল্লাহ মুহিব, রফিক মৃধা ও সাঈদ শিপন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com