সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেনের নাম ‘বনলতা এক্সপ্রেস’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ এপ্রিল, ২০১৯
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঢাকা-রাজশাহী নতুন বিরতিহীন আন্তঃনগর ট্রেনের নাম রাখা হচ্ছে ‘বনলতা’ এক্সপ্রেস। আজ বুধবার নতুন ট্রেনের এই নামটি চূড়ান্ত করা হয়েছে বলে রেল মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে।

রেল মন্ত্রণালয় সূত্র জানায়, নতুন ট্রেনের নাম চুড়ান্ত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নতুন ট্রেনটির নাম চুড়ান্ত করেছেন। তবে পয়লা বৈশাখ থেকেই এই ট্রেনটি উদ্বোধনের প্রচেষ্টা ছিল। তবে শেষ মুহূর্তে এসে প্রস্তুতির জন্য আরও কিছু সময় প্রয়োজন হওয়ায় তা পিছিয়েছে।

২০ এপ্রিলের পর যে কোনো একটি দিনকে লক্ষ্য করে এখন প্রস্তুতি নেয়া হচ্ছে। সে হিসেবে এ মাসের শেষের দিকেই নতুন এই ট্রেনটি উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে। দেশের বাইরে থেকে নতুন বগি এলেও নতুন ইঞ্জিন আনার বিষয়টি খানিকটা বিলম্বিত হচ্ছে। তারপরেও রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের চাপ থাকায় নতুন ইঞ্জিন হাতে আসার আগেই ট্রেনটি চালু করতে বিকল্প ইঞ্জিন প্রস্তুত করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম বলেন, কিছু টেকনিক্যাল কারণে পয়লা বৈশাখ থেকে নতুন ট্রেন চালু হচ্ছে না। কবে চালু করা হচ্ছে সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়ে শহিদুল ইসলাম বলেন, আমি শুধু এটুকু বলতে পারি, খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না।

বাংলা৭১নিউজ/এসক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com