মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

ঢাকা-ময়মনসিংহ সড়কে আজও চলছে না বাস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮
  • ১৫২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে গাড়ি ভাঙচুরের ঘটনায় নিরাপত্তার কারণ দেখিয়ে ময়মনসিংহ থেকে ঢাকার পথে বাস চলাচল দ্বিতীয় দিনের মতো বন্ধ রেখেছে মালিক সমিতি। বৃহস্পতিবারের মতো শুক্রবারও ওই রুটে বাস চলাচল করছে না। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বাস মালিকরা জানান, রাস্তায় বের হলেই শিক্ষার্থীরা ইচ্ছামত বাস ভাঙচুর করছে। এতে লাখ লাখ টাকা ক্ষতির মুখে পড়তে হচ্ছে মালিকদের। তাই নিরাপত্তার অভাবে গতকালে মতো শুক্রবারেও সকাল থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি ভালো হলে তারা বাস চলাচল শুরু করবেন বলে জানা গেছে।

গত রবিবার রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় গত চার দিন ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

দুর্ঘটনার জন্য দায়ী চালকদের ফাঁসি, ফিটনেসবিহীন গাড়ি চলাচল এবং লাইসেন্স ছাড়া চালকদের গাড়ি চালনা বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে বৃহস্পতিবারও সারা দিন রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে শিক্ষার্থীরা। বিক্ষোভ ছড়িয়ে পড়ে দেশের বেশ কয়েকটি জেলাতেও।

ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা গাড়ি থামিয়ে থামিয়ে চালকদের লাইসেন্স পরীক্ষা করে। এমন পরিস্থিতিতে সচিবালয়ে পরিবহন মালিক ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। পরে তিনি সড়কে শৃঙ্খলা ফেরাতে সব ধরনের পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান। পরে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। এমন সিদ্ধান্তের পরও গতকাল রাজধানীতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীও।

রাস্তায় শিক্ষার্থীরা বাস ভাঙচুর করায় গতকাল সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ সড়কে বাস চলাচল বন্ধ করে দেয় জেলা বাস মালিক সমিতি, যা আজ অবধি চলছে।

বাস বন্ধের কারণে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। অনেককে বাস টার্মিনালে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে থাকার পর বাস না পেয়ে বাড়ি ফিরেছেন। কেউ কেউ বিকল্প পথে গন্তব্যে রওনা দিয়েছেন। কাউকে আবার বাস ছাড়ার আশায় অপেক্ষা করতে দেখা গেছে।

জেলা পরিবহন মোটর মালিক সমিতির বাস বিভাগের সম্পাদক বিকাশ সরকার জানান, শুক্রবার সকাল থেকে ঢাকার দিকে কোনো বাস ছাড়েননি তারা।

তিনি বলেন, রাস্তায় বের হলেই শিক্ষার্থীরা ইচ্ছামত বাস ভাঙচুর করছে। এতে লাখ লাখ টাকা ক্ষতির মুখে পড়তে হচ্ছে মালিকদের। তাই নিরাপত্তার অভাবে গতকালে মতো শুক্রবারেও সকাল থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com