সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

ঢাকা মেডিকেল কলেজসহ ৫ স্থানে দুদকের অভিযান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৯ মে, ২০১৯
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের পাঁচ স্থানে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এক্স-রে, এমআরআই এবং সিটি স্ক্যান করতে অতিরিক্ত টাকা দিতে হয় এমন অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৯ মে) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায় দুদক।

দুদক প্রধান কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনাকালে দেখতে পায়, এক্স-রে করার ক্ষেত্রে রশিদ ছাড়া অতিরিক্ত টাকা নেয়া হয়। এছাড়া এমআরআই এবং সিটি স্ক্যান করার ক্ষেত্রে রশিদ ছাড়াই টাকা নেয়া হয়। হাসপাতালে কর্মরত আনসার সদস্যরা এ অনিয়মে জড়িত মর্মে দুদক টিমের প্রাথমিক অনুসন্ধানে উঠে আসে।

এসব অভিযোগের প্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান অভিযুক্ত আনসার সদস্যদের অবিলম্বে বদলি করা হবে। এছাড়া যেসব ওষুধের মূল্য তালিকা নেই সেগুলো অবিলম্বে জানানো হবে বলে দুদক টিমকে আশ্বাস দেন তিনি।

অপরদিকে কক্সবাজারে কস্তুরাঘাট এলাকায় বাঁশখালী নদী দখল হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক রতন কুমার দাসের নেতৃত্বে একটি টিম।

ঘটনাস্থলে পৌঁছে দুদক টিম অভিযোগের সত্যতা পায়। টিম জানতে পারে এলাকার এক প্রভাবশালী নদী দখলে নেতৃত্ব দিচ্ছেন। এ বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসক কামাল হোসেনের সঙ্গে কথা বললে তিনি জানান আসন্ন ঈদুল ফিতরের পর পর্যায়ক্রমে অবৈধ দখল থেকে নদী উদ্ধার করা হবে।

পিরোজপুরে নাসিরাবাদ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শিক্ষক বদলি পেনশন জিপিএফ লোনসহ নানাবিধ সেবা প্রাপ্তিতে ঘুষ লেনদেন ও অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে দুদক। দুদক হটলাইনে পাওয়া অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয় বরিশালের একটি এনফোর্সমেন্ট উক্ত দফতরে গিয়ে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। যোগ্য প্রার্থীকে বদলি না করে অনৈতিকভাবে অযোগ্য প্রার্থীকে বদলি করা হয়েছে মর্মে দুদক টিমের কাছে প্রতীয়মান হয়। টিম এ সংক্রান্ত সব তথ্যাবলী সংগ্রহ করে বিস্তারিত সুপারিশসহ কমিশনের প্রতিবেদন উপস্থাপন করবে।

অপরদিকে নানা অনিয়মের অভিযোগে সাতক্ষীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান পরিচালনা করে দুদক। দুদক সমন্বিত জেলা কার্যালয় খুলনা হতে এ অভিযান পরিচালনা করা হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে ওষুধের তালিকা ও হাসপাতালে ইনভেন্টরি ওষুধ মিলিয়ে দেখে। এ বিষয়ে তথ্যাবলী সংগ্রহ করে দুদক টিম তাদের অবজারভেশন কমিশনের উপস্থাপন করবে।

এছাড়া খাগড়াছড়ির মহালছড়ি গ্রামীণ এলাকায় রাস্তা নির্মাণে বালুর পরিবর্তে মাটি ব্যবহারের অভিযোগে অভিযান পরিচালনা করে দুদক। দুদক সমন্বিত জেলা কার্যালয় রাঙ্গামাটি হতে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে দুদক টিম অভিযোগের আংশিক সত্যতা পায়। এ বিষয়ে দুদক উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বলে এবং ঠিকাদারকে সতর্ক করে রাস্তার মান সম্পূর্ণরূপে নিশ্চিত করে বুঝে নেয়ার জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অনুরোধ জানায়।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com