বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

ঢাকা-বরিশাল মহাসড়কের ৩৩ কিলোমিটার অরক্ষিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, গৌরনদী (বরিশাল) প্রতিনিধি: ঢাকা-বরিশাল মহাসড়কে বরিশালের গৌরনদী উপজেলার ভূরঘাটা বাসস্ট্যান্ড থেকে বাবুগঞ্জের নতুনহাট পর্যন্ত ৩৩ কিলোমিটার মহাসড়ক অরক্ষিত হয়ে পড়েছে। গুরুত্বপূর্ন এ মহাসড়কটিতে প্রায়ই ঘটছে অপহরণ ও ছিনতাই, রাহাজানি। সম্প্রতি ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে এমন একাধিক ঘটনা ঘটায় নিরাপত্তার হুমকির মুখে পড়েছে। সংশ্লিষ্টরা এজন্য গৌরনদী হাইওয়ে থানা পুলিশকে দায়ী করেছেন।
পুলিশ ও ভূক্তভোগী সূত্রে জানা গেছে, উপজেলার খাঞ্জাপুর গ্রামের কায়েস হাওলাদার ও তার মা খোদেজা বেগম রড় সিমেন্ট কেনার জন্য বৃহস্পতিবার সকালে ৮০ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের হয়। ওইদিন দুপুরে তারা সোনালী ব্যাংক গৌরনদীর টরকী বন্দর শাখা থেকে ২ লাখ টাকা উত্তোলণ করেন। নির্মাণ সামগ্রী কেনার জন্য মা ও ছেলে ওই টাকা নিয়ে ইজি-বাইক যোগে ভূরঘাটা’র উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলা নীলখোলা ব্রিজের ঢালে পৌছলে ৬ থেকে ৭ জন ছিনতাইকারীর একটি চক্র সাদা মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-১১-৮১৪৯) আড়াআড়ি করে ইজিবাইকটি ব্যারিকেড দেয়। এ সময় ছিনতাইকারীরা ডিবি পুলিশের পরিচয় দিয়ে ফ্লিমষ্টাইলে কায়েস হাওলাদার ও তার মা খোদেজা বেগমকে মাইক্রোবাসে তুলে নেয়। পরবর্তীতে গৌরনদী- ভূরঘাটা-কোটালীপাড়া সড়কে নিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের সাথে থাকা ২ লাখ ৮০ হাজার টাকা ছিনতাই করে নেয় তারা। এরপর ছিনতাইকারীরা মা ও ছেলেকে কোটালীপাড়া থানার পিরারবাড়ি এলাকায় সড়কের পাশে ফেলে রেখে মাইক্রোবাসটি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় কোটালীপাড়া থানার ভাঙ্গারহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস.আই আলী আকবরের নেতৃত্বে একদল পুলিশ ধাওয়া করে বহরাবাড়ি গ্রামের ৩ নম্বর ব্রিজ এলাকা থেকে মাইক্রোবাসসহ ছিনতাইকারী ভূয়া ডিবি পুলিশের ৫ জনকে আটক করে। এসময় ছিনতাইকারীদের কাছ থেকে ২৭ হাজার টাকা, হাতকড়া, ডিবির পোশাক, ওয়াকিটকি সেট উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর গ্রামের মৃত আঃ হাকিম হাওলাদারের ছেলে কায়েস হাওলাদার বাদি হয়ে আটককৃত ওই ভূয়া ডিবি পুলিশের ৫ জনের নামোল্লেখ করে ৭ ছিনতাইকারীকে আসামি করে বৃহস্পতিবার রাতে কোটালীপাড়া থানায় একটি ছিনতাই’র মামলা দায়ের করেন।
এর আগে পার্শ¦বর্তী কালকিনি উপজেলার চরআইকান্দি গ্রামের দক্ষিণ কোরিয়া ফেরত পোল্ট্রি ব্যবসায়ী আঃ জলিল তালুকদার ন্যাশনাল ব্যাংক উপজেলার টরকী বন্দর শাখা থেকে গত ২১ ডিসেম্বর দুপুরে নিজ একাউন্ট থেকে চেকের মাধ্যমে সাড়ে ৩ লাখ টাকা উত্তোলণ করেন। উক্ত টাকা নিয়ে ইজি-বাইকে (ব্যাটারী চালিত) গৌরনদী বন্দরের উদেশ্যে রওনা দেয়। পথিমধ্যে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলা কসবা আল্লাহর মসজিদ বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকায় পৌঁছলে ৬ থেকে ৮ জন আরোহীর একটি সাদা মাইক্রোবাস আড়াআড়ি করে ইজিবাইকটি ব্যারিকেড দেয়। এ সময় আরোহীরা ডিবি পুলিশের পরিচয় দিয়ে ফ্লিমষ্টাইলে ব্যবসায়ী জলিলকে হাতে হ্যান্ডকাপ পরিয়ে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নেয়। পরবর্তীতে গৌরনদী-গোপালগঞ্জ আঞ্চলিক সড়কে নিয়ে মারধর করে অস্ত্রের মুখে জিম্মি করে জলিলের সাথে থাকা ৩ লাখ ৭৮ হাজার ৪০০ টাকা ছিনতাই করে। এরপর ছিনতাইকারীরা ব্যবসায়ী জলিলকে কোটালীপাড়া উপজেলার ওয়াপদা হাটের কাছে সড়কের পাশে ফেলে দ্রুত মাইক্রোবাসটি পালিয়ে যায়। এ ঘটনায় ব্যবসায়ী আঃ জলিল তালুকদার বাদি হয়ে কোটালীপাড়ায় আটক ওই ৫ জনের নামোল্লেখসহ ৮ ছিনতাইকারীকে আসামি করে শনিবার (৬ শনিবার) বিকালে গৌরনদী থানায় একটি অপহরণ ও ছিনতাই’র মামলা দায়ের করেন।
গৌরনদী সুপার মার্কেটের স্বর্ণের দোকানদার মোখলেছ গোমস্তা ২০১৬ সালে বাড়ি যাওয়ার পথিমধ্যে দক্ষিন বিজয়পুর এলাকায় পৌছে। এসময় সাদা মাইক্রোবাসে কয়েকজন আরোহী নিজেদের ডিবি পরিচয় দিয়ে তাকে অপহরণের চেষ্টা করলে ডাকচিৎকার দেয়। এসময় চক্রটি মোখলেছের কাছ থেকে অর্ধলক্ষাধিক টাকা লুট করে পালিয়ে যায়। এছাড়া ওই বছর বার্থী বাজারের ব্যবসায়ী নুর মোহাম্মদ সরদারের স্ত্রীসহ অজ্ঞাতনামা ২/৩ যাত্রী মাইক্রোবাস যোগে মাওয়া যাওয়ার পথে চক্রটি ওই যাত্রীদের সবর্স্ব লুট করে রাস্তার পাশে তাদের নামিয়ে রেখে পালিয়ে যায়।
এ ব্যাপারে গৌরনদী হাইওয়ে থানার ওসি শাহাদাত হোসেন বলেন, ভুরঘাটা থেকে বাবুগঞ্জের নতুনহাট পর্যন্ত মহাসড়ক তার থানার আওতাধীন। কিন্তু হাইওয়ে থানাকে বিশাল মহাসড়ক নিয়ন্ত্রণ করতে হয় মাত্র ১টি যানের মাধ্যমে। জনবলও পর্যাপ্ত নেই। এরপরও সার্বক্ষনিক তারা মহাসড়ক টল দিচ্ছেন। মহাসড়কে ডিবি পরিচয়ে দিয়ে ছিনতাই ও ডাকাতির ঘটনা তাদের জানা নেই।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com