রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা থেকে পালিয়ে আসা করোনা রোগী সুনামগঞ্জে আইসোলেশনে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(সুনামগঞ্জ)প্রতিনিধি: ঢাকা থেকে পালিয়ে আসা করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীকে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা থেকে উদ্ধার করে সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে।

তার বাড়ি বিশ্বম্ভরপুর উপজেলার পুরানগাঁওয়ে। তিনি ঢাকার পপুলার ফার্মাসিউটিক্যালস কোম্পানির একজন কর্মচারী বলে জানা গেছে।

বুধবার রাতে সুনামগঞ্জ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বিষ্ণু প্রসাদ চন্দ বলেন, ওই ব্যক্তি প্রথমে স্বীকার করতে চায়নি- তিনি করোনা রোগী এবং আইসোলেশন থেকে পালিয়ে এসেছেন। এ ব্যাপারে তিনি বিভিন্ন অসত্য কথা বলে নিজেকে ভালো হিসেবে প্রমাণ করতে চান।

কথাবার্তা সন্দেহজনক মনে হলে তার কর্মস্থল পপুলার ফার্মাসিউটিক্যালসের এমডির সঙ্গে যোগাযোগ করি।

প্রতিষ্ঠানের এমডি জানান, বিশ্বম্ভরপুর উপজেলার পুরানগাঁওয়ে ওই ব্যক্তির করোনা পজিটিভ। তিনি ঢাকায় আইসোলেশনে থাকার কথা ছিল কিন্তু সেখান থেকে পালিয়ে যান। এর পর ওই ব্যক্তি সুনামগঞ্জের স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট স্বীকার করেন তার শরীরে করোনাভাইরাস পজিটিভ এবং তিনি ঢাকা থেকে পালিয়ে এসেছেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসউদ্দিন বলেন, বুধবার রাতে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় করোনা আক্রান্ত ওই রোগীকে উদ্ধার করে। পরে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়।

যেহেতু তিনি একবার আইসোলেশন থেকে পালিয়েছেন- সে জন্য ওই রোগীর ব্যাপারে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত ওই রোগী গত ১৩ এপ্রিল ঢাকা থেকে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার পুরানগাঁওয়ে তার বাড়িতে ফেরেন।

খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন প্রশাসনের সহায়তায় তাকে গত মঙ্গলবার রাতে (সাধারণ ঢাকা ফেরত হিসেবে মনে করে) ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নিদের্শ প্রদান করে।

কিন্তু বুধবার ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসউদ্দিনকে ওই ব্যক্তির নাম-ঠিকানা দিয়ে জানানো হয় তিনি করোনা আক্রান্ত রোগী। তিনি ঢাকা থেকে পালিয়ে এসেছেন।

পরে সিভিল সার্জন বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদকে স্থানীয় প্রশাসনের সহায়তায় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন এবং সুনামগঞ্জে নিয়ে আসার জন্য করোনা রোগীর ব্যবহৃত সংরক্ষিত অ্যাম্বুলেন্স পাঠিয়ে দেন।

পরে ওই ব্যক্তিকে পূর্ণাঙ্গ স্বাস্থ্যবিধি মোতাবেক বাড়ি থেকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়।

বাংলা৭১নিউজ/জেআই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com