শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

ঢাকা ডায়নামাইটসের কাছে রাজশাহী কিংসের বড় হার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঢাকা ডায়নামাইটসের কাছে বড় হার দিয়ে বিপিএল শুরু করেছে রাজশাহী কিংস। ম্যাচ শেষে হারের কারণ ব্যাখ্যা করলেন রাজশাহীর অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

ওপেনার হযরতউল্লাহর জাজাইয়ের ঝোড়ো ফিফটি ঢাকাকে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিল। মাত্র ৪১ বলে ৭ ছক্কা ও ৪ চারে তার ৭৮ রানের টর্নেডো ইনিংস ও শেষ দিকে শুভাগত হোমের ৩৮ রানের ক্যামিওতে ১৮৯ রান করে ঢাকা। লক্ষ্য তাড়ায় রাজশাহী অলআউট হয়ে যায় ১০৬ রানেই।

৮৩ রানে হারের পর সংবাদ সম্মেলনে মিরাজ জানালেন, জাজাই-ই গড়ে দিয়েছেন দুই দলের পার্থক্য, ‘ও (জাজাই) অনেক বেশি ভালো ব্যাটিং করে গেছে। যেগুলাই মেরেছে একদম ক্লিন হিট মেরেছে।অনেক ভালো ভালো বলও কিন্তু ছয় চার মেরেছে। ওখানেই ওরা অনেকটা এগিয়ে গিয়েছে। ওখানেই আমরা পিছিয়ে গিয়েছি।’

ফিফটির পরই জাজাইকে জীবন দিয়েছিলেন উইকেটরক্ষক জাকির হাসান। এরকম আরো কিছু সুযোগ নষ্ট করেছে রাজশাহীর ফিল্ডাররা। মিরাজের তাই সুযোগগুলো কাজে না লাগাতে পারার আফসোস, ‘আমাদের যেই সুযোগগুলো ছিল সেগুলো যদি নিতে পারতাম, আরো ১০-২০ রান কম হতো। এখানেই আমাদের একটু কমতি ছিল।’

এই ম্যাচ দিয়েই বিপিএলে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে মিরাজের। এর আগে দুটি যুব বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিলেও সিনিয়র পর্যায়ে অধিনায়কত্বের অভিজ্ঞতা এটাই তার প্রথম। অধিনায়কত্ব নিয়ে মিরাজ বলেছেন, অবশ্যই এটা আমাদের জন্য বড় জায়গা, প্রথমবার এমন বড় জায়গায় অধিনায়কত্ব করেছি। অবশ্যই অনেক কিছু শিখতে পেরেছি একটা ম্যাচ থেকে। আমার কোন কোন জায়গায় কমতি ছিল, ভুল ছিল।

৯ ওভারেই একশ রান তুলে ফেলেছিল ঢাকা। ১১৬ রানের উদ্বোধনী জুটি ভাঙার পর দ্রতই আরো ৪ উইকেট তুলে নিয়েছিল রাজশাহী। এরপরই ঝড় তোলেন শুভাগত। বোলাররা ভালো করতে না পারলে অধিনায়কের জন্যও কাজটা কঠিন হয়ে যায় বলে মনে করেন মিরাজ, টি-টোয়েন্টি ফরম্যাটে আসলে বোলাররা মার খায়, কোনো বোলাররাই যখন কামব্যাক করতে পারে না, এটা আসলে অনেক কঠিন ছিল।

দেখেন প্রায় ১০-১২ ওভার আধিপত্য করেছে ওরা। প্রায় ১২০-১২২ রানের মতো করেছে। পরে আমরা চার পাঁচ ওভারে ভালো ক্যামব্যাক করেছি। পরে ওরা আবার রান করেছে। এগুলো আসলে হয়ে যায়, যখন বোলাররা ভালো বল করে না, ব্যাটসম্যান বেশি ভালো ব্যাট করে, তখন অধিনায়কত্ব কঠিন হয়ে যায়।

রাজশাহী ৩০ রান বেশি দিয়ে ফেলেছে বলে মনে করেন মিরাজ। তবে ব্যাটসম্যানরা শেষ পর্যন্ত খেলতে পারলে এই রানও তাড়া করা অসম্ভব ছিল না বলেই মনে করেন রাজশাহী অধিনায়ক, আমার মনে হয়, আমরা ৩০ রান বেশি দিয়েছি। এই উইকেটে ১৯০ রান তাড়া করা অনেক কঠিন। বল নিচু হচ্ছিল, গ্রিপ করছিল।

আমরা যদি ১৬০-১৭০ রানের মধ্যে রাখতে পারতাম আমাদের জন্য সুযোগ থাকত। আমাদের ব্যাটসম্যানরা যদি ভালো করতো তাহলে হয়তো আমরা ভালো একটা স্কোর করতে পারতাম। হয়তো লড়াই করা যেত। ব্যাটসম্যানরা শেষ পর্যন্ত খেলতে পারলে এই স্কোরেও হয়তো ফল আমাদের পক্ষে আসতে পারত।

বাংলা৭১নিউজ/এএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com