সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’ ঈদের দিন কেমন থাকবে দেশের আবহাওয়া রাখাইনের নিয়ন্ত্রণ হারানোর পথে মিয়ানমার সেনাবাহিনী বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার বরিশালে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকে বাসের ধাক্কা, নিহত ২

ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চালু হচ্ছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২২ এপ্রিল, ২০১৯
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জ থেকেও রাজধানী অভিমুখে সরাসরি ট্রেন পেতে যাচ্ছে জেলার বাসিন্দারা। মূলত পদ্মা এক্সপ্রেস ট্রেনকেই যাত্রা বর্ধিত করে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত নেওয়া হবে। এতে তাদের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে। রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন ট্রেন চালুর পাশাপাশি এ ট্রেনটি চালু হবে বলে জানা গেছে।

ট্রেন চলাচল শুরু করতে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে অবকাঠামোগত কিছু উন্নয়নের সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। আগামী ২৫ এপ্রিল রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন বলে জানা গেছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম। তিনি আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচলরত ট্রেনটি হবে ‘পদ্মা এক্সপ্রেস’। আগের নির্ধারিত সময়ে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে।

তিনি বলেন, বর্তমানে রাজশাহী থেকে ঢাকায় তিনটি ট্রেন চলাচল করে। ‘বনলতা এক্সপ্রেস’ যাত্রা শুরু করলে ট্রেন হবে চারটি। সে কারণে মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে একটি ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে চলাচল করবে।

পদ্মা এক্সপ্রেস বিকেল ৪টায় রাজশাহী থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যায়। পৌঁছায় রাত ৯টা ৪০ মিনিটে। রাত ১১টায় ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা হয়। পৌঁছায় ভোর ৪টা ৪৫ মিনিটে।

বাংলা৭১নিউজ/এস.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com