শনিবার, ২৯ জুন ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৮৭ রুটে ৪৮ ঘণ্টার ধর্মঘট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯
  • ৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(চট্টগ্রাম)প্রতিনিধি: মাদক উদ্ধারের নামে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে বাস থেকে চালককে নামিয়ে পিটিয়ে হত্যার অভিযোগে ৮৭টি রুটে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছেন পরিবহন শ্রমিকরা।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ ৮৭ রুটে (৬৮টি আন্তঃজেলা ও ১৯টি স্থানীয়) এ ধর্মঘট চলবে।

পরিবহন শ্রমিক নেতারা আলটিমেটাম দিয়েছেন- ৪৮ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে সোমবার রাতে চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে দুই দফায় ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছেন চট্টগ্রামের পরিবহন শ্রমিকরা।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ ৮৭ রুটে (৬৮টি আন্তঃজেলা ও ১৯টি স্থানীয়) চট্টগ্রাম থেকে চলাচলকারী যাত্রীবাহী পরিবহনে শ্রমিক ধর্মঘট আহ্বান করা হয়েছে।

এ ছাড়া রোববার সকাল ৬টা থেকে পর দিন সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় (চট্টগ্রাম, তিন পার্বত্য জেলা ও কক্সবাজার) পণ্য ও যাত্রীবাহী উভয় ধরনের পরিবহনে শ্রমিক ধর্মঘট ডাকা হয়েছে।

নগরীর বিআরটিসি মার্কেট এলাকায় অবস্থিত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন অফিসে মঙ্গলবার সন্ধ্যায় পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম শাখার যৌথসভা শেষে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন (চট্টগ্রাম ও সিলেট) সভাপতি মৃণাল চৌধুরী মঙ্গলবার রাতে  বলেন, ‘শ্যামলী এনআর পরিবহনের একটি বাসের চালক জালাল উদ্দিনকে (৪৩) ডিবি পুলিশ পরিচয়ে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ ও নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবিতে এই শ্রমিক ধর্মঘট ডাকা হয়েছে।’

মৃণাল চৌধুরী জানান, সোমবার রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখী শ্যামলী এনআর পরিবহনের একটি বাস পটিয়ার শান্তিরহাট এলাকায় এলে সাদা মাইক্রোবাসে করে আসা একদল লোক নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে চালক জালাল উদ্দিনকে হাতকড়া পরিয়ে বাস থেকে নামায়। তাদের হাতে অস্ত্র, হ্যান্ডকাফ ও ওয়্যারলেস ছিল। তারা মাদক বের করে দিতে বলে।

এর পর দফায় দফায় চালক জালালকে পেটানো হয়। স্বীকারোক্তি আদায়ের জন্য একপর্যায়ে তার চোখে গামছা বেঁধে পানি ঢালা হয়। বাসে তল্লাশি চালানো হয়। এর পরও মাদক পাওয়া যায়নি। গুরুতর আহত অবস্থায় চালক জালালকে বাসে ফেলে রেখে চলে যায় ডিবি পরিচয় দানকারী ব্যক্তিরা।

এর পর শ্যামলী পরিবহন কর্তৃপক্ষ বিকল্প চালক পাঠিয়ে বাসটি ও এর চালককে চট্টগ্রাম নিয়ে আসেন। আহত চালক জালালকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তাকে মৃত ঘোষণা করা হয়। নিহত চালকের বাড়ি দিনাজপুর বলে তিনি জানান।

বাংলা৭১নিউজ/এস.এ.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com