মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

ঢাকা-গৌহাটি বিমানের নভোএয়ারের ফ্লাইট চালু হচ্ছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২০ ডিসেম্বর, ২০১৭
  • ৭১ বার পড়া হয়েছে
ফাইল ফটো।

বাংলা৭১নিউজ, ঢাকা: আজ বিকেলে সচিবালয়ে ভারতের আসাম রাজ্যের অর্থমন্ত্রী হিমান্ত বিশ্ব শর্মা এর নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সাথে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি’র সাথে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে দ্রুততম সমযের মধ্যে বাংলাদেশ বিমান ও নভোএয়ারের ঢাকা-গৌহাটি ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়। বৈঠকে বিমান ও পর্যটন মন্ত্রী আগামী বছরের ৩-৪ ফেব্রুয়ারি আসামের রাজধানী গৌহাটিতে অনুষ্ঠিতব্য গ্লোবাল ইনভেস্টম্যান্ট সামিট-এ অংশগ্রহণের জন্য পত্র পাঠানোর জন্য আসাতের মূখ্যমন্ত্রী শর্বানন্দশ স্যানাল-কে ধন্যবাদ জানান।

আসামের অর্থমন্ত্রী জানান, ৩৪ মিলিয়ন জনসংখ্যা অধ্যুসিত আসাম ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সবচেয়ে বড়রাজ্য। রাজ্য সরকার এখানে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টির জন্য অবকাঠামোগত উন্নয়ন ও আইন প্রণয়ন করেছে, যেখানে বাংলাদেশি উদ্যোক্তারা কৃষি, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, আইটি, পেট্রো কেমিক্যাল, ফার্মাসিউটিক্যালস ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি সেক্টরে বিনিয়োগের পূর্ণ সুবিধা গ্রহণ করতে পারে।

এ ছাড়াও পাহাড় বেষ্টিত আসামের সাথে সাগর-নদী বেষ্টিত বাংলাদেশের মেলবন্ধন ঘটিয়ে পর্যটন শিল্প বিকাশের অমিত সম্ভাবনার পরিপ্রেক্ষিতে এ সংক্রান্ত একটি এমওইউ স্বাক্ষরের ঐকমত্য পোষণ করা হয়।

বৈঠকে আসাতের প্রতিনিধি দলে গণপূর্ত মন্ত্রী পরিমল সুকলাবাদিয়া, অলোক কুমার, এডিশনাল চীফ সেক্রেটারি, সাইয়াম জগন্নাথ, কমিশনার ও সেক্রেটারি প্রমুখ ছিলেন। বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব মো. ইমরান ও আবুল হাসনাত জিয়াউল হক, যুগ্মসচিব এটিএম নাসির মিয়া ও হাবিবুর রহমান প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com