সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

ঢাকা আর্ট সামিটে প্রদর্শিত হবে ৩০ দেশের শিল্পকর্ম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮
  • ১৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকা আর্ট সামিট-২০১৮ আগামী ২ ফেব্রুয়ারি রাজধানীতে শুরু হবে। চতুর্থবারের মতো নয় দিনব্যাপী এ সামিট চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

একটি বেসরকারি সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশন শিল্পকলা একাডেমির সঙ্গে যৌথভাবে ঢাকা আর্ট সামিট-২০১৮ আয়োজন করছে। এবারের সামিট আয়োজনে সহায়তায় রয়েছে সংস্কৃতি বিয়ষক মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ পর্যটন করপোরেশন।

আয়োজক সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশনের এসোসিয়েট কিউরেটর রুক্সমী চৌধুরী জানিয়েছেন এই তথ্য। খবর বাসসের।

রুক্সমী চৌধুরী জানান, এবারের সামিটের ভেনু হচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ২ ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে সামিট। এবার ৩০টি দেশের ৩০০ জন খ্যাতিমান ও নবীন শিল্পীর চিত্রকর্ম সামিটে প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের শিল্পী রয়েছেন ১৫০ জনের মতো। দুটি পর্বে ১৬টি প্যানেল আলোচনায় অংশ নেবেন শতাধিক শিল্পী, শিল্প সমালোচক, শিক্ষক ও শিল্প বোদ্ধা। প্রথম পর্যায়ে ২ থেকে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্যায়ে ৮ থেকে ১০ ফেব্রুয়ারি এসব আলোচনা অনুষ্ঠিত হবে। থাকবে বিভিন্ন সেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশ বিদেশের শতাধিক চিত্রশিল্পী, আলোচক ও শিল্প সমালোচক এতে যোগ দিচ্ছেন বলে তিনি আশা প্রকাশ করেন।

রুক্সমী চৌধুরী আরও জানান, এবারের সামিটে প্রদর্শিত চিত্রকর্মের ওপর দুটি পুরস্কার দেয়া হবে। পুরস্কার দুটি হচ্ছে ‘সামদানি আর্কিটেকচার পুরস্কার।’এটি দেয়া হবে বাংলাদেশের ২২ থেকে ৪০ বছর বয়স্ক শিল্পীদের। আর ‘সামদানি আর্ট অ্যাওয়ার্ড’ দেয়া হবে বিদেশি শিল্পীদের চিত্রকর্মের ওপর।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com