শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহযোদ্ধা কদরুল নিখোঁজ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪০৩ দৌলতপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু ইয়াবা-গাঁজা নেওয়ার সময় কারারক্ষী গ্রেফতার নরসিংদী কারাগারের লুট হওয়া অস্ত্র উদ্ধার মিয়ানমারে জান্তা বাহিনীর বিমান হামলায় নিহত ১৯ চিকিৎসা শেষে রাতে দেশে ফিরছেন মির্জা ফখরুল সংঘের শিল্পীদের অমানবিক কর্মের দায় নেবেন না সাধারণ শিল্পীরা তারেক রহমানের বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার বসতভিটা রক্ষায় স্বেচ্ছাশ্রমে বাঁধ নির্মাণ চীনের পর ভিয়েতনামেও আঘাত হানল সুপার টাইফুন ইয়াগি ‘এস আলমের সম্পদ খুঁজে ইসলামী ব্যাংকের নিয়ন্ত্রণে নেওয়া হবে’ রাবি প্রক্টর হলেন‌ অধ্যাপক মাহবুব ইউক্রেনে ৬৭ ড্রোন দিয়ে রাশিয়ার হামলা রাজনাথ সিংয়ের বক্তব্য দুরভিসন্ধিমূলক : মান্না আরএমপির দায়িত্ব নিলেন নতুন কমিশনার আবু সুফিয়ান ডিএসসিসির প্রধান প্রকৌশলী আশিকুরকে অব্যাহতি বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি, যা বলছে বিসিবি কারাগারে ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি ৭১-এর মীমাংসিত বিষয় নিয়ে বিতর্কের সুযোগ নেই : রব

ঢাকায় আজ ৭ ঘণ্টা শিথিল কারফিউ

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল থাকবে কারফিউ। কারফিউ শিথিলের সময় সারাদেশে দোকানপাট ও শপিংমল খোলা থাকবে। চলবে তৈরি পোশাক শিল্প কারখানার কাজ।

ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদী ছাড়া বাকি ৬০ জেলায় কারফিউ শিথিলের দায়িত্ব দেওয়া হয়েছে স্থানীয় প্রশাসনকে।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে শুরু হয় সহিংসতা। এ অবস্থায় বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নামে সেনাবাহিনী। গত রোববার থেকে সব ধরনের অফিস ও গার্মেন্টস বন্ধ ঘোষণা করে জারি করা হয় সাধারণ ছুটি। ছুটির পর বুধবার থেকে খুলছে সরকারি বেসরকারি সব অফিস। তবে, সকাল ৯ টার পরিবর্তে অফিস শুরু হবে সকাল ১১টা থেকে এবং বিকেল ৫টার পরিবর্তে অফিস চলবে বিকেল ৩টা পর্যন্ত।

গত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ও বৃহস্পতিবার ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে কারফিউ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল থাকবে। অন্যান্য জেলায় কারফিউ থাকার বিষয়ে সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন।

এদিকে, কারফিউ শিথিল সময়ে মহাসড়কে চলবে দূরপাল্লার যানবাহন। সকাল থেকে রাজধানীতে আসা-যাওয়া করছে পণ্যবাহী ট্রাক, পিকআপ ও যাত্রীবাহী বাস। সড়কে নিরাপত্তা নিশ্চিতে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com