মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন পিএসসির চেয়ারম্যান ও চার সদস্যের শপথ হজ ব্যবস্থাপনায় দুই কমিটি গঠন কাপ্তাইয়ে দুই স্কুল, এক মাদ্রাসায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বই পড়া’ চালু ঘানার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ বাংলাদেশের রোবট তৈরি করে নবম শ্রেণির ছাত্রের চমক সাবেক বিমানমন্ত্রী ফারুক খান গ্রেপ্তার ছাত্র আন্দোলনে রাজন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছে সরকার: শ্রম উপদেষ্টা দ্রুত ক্ষমা না চাইলে জাতীয় পার্টির বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলন স্বাস্থ্য উপদেষ্টার ওপর ক্ষোভ ঝাড়লেন সারজিস আলম রাখাইনে গোলাগুলি সেন্টমার্টিনে খাদ্যসংকট কাটলেও কাটেনি আতঙ্ক ১১২ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন বিপ্লবের ভিডিও ও স্থিরচিত্র জমাদানের আহ্বান তথ্য অধিদপ্তরের পাবনায় মদপানে প্রাণ গেলো দুই বন্ধুর সারজিস-হাসনাত আব্দুল্লাহকে রংপুরে প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা প্রেমের সম্পর্কে থাকার কথা স্বীকার করলেন শ্রদ্ধা ঢাকার আদালতে ৬৬৯ পিপি-জিপি নিয়োগ

ঢাকার আদালতে ৬৬৯ পিপি-জিপি নিয়োগ

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

ঢাকা জেলা ও ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ৬৬৯ জন সরকারি কৌঁসুলি নিয়োগ দিয়েছে আইন মন্ত্রণালয়। সোমবার রাতে আইন মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগ (জিপি–পিপি শাখা) এই নিয়োগের প্রজ্ঞাপন প্রকাশ করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা জেলা জজ আদালতের রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি হিসেবে (পিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন আইনজীবী ইকবাল হোসেন। আর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের প্রধান কৌঁসুলি হিসেবে নিয়োগ পেয়েছেন আইনজীবী ওমর ফারুক ফারুকী। 

এছাড়া ঢাকা জেলা দায়রা জজ আদালতের প্রধান জিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অ্যাডভোকেট আবুল খায়েরকে।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের আগে ১৫ বছর ধরে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলির দায়িত্ব পালন করেন আবদুল্লাহ আবু। সরকার পতনের পর থেকে তিনি আদালতে আসছেন না।

অন্তর্বর্তী সরকার গত ২৮ আগস্ট তার নিয়োগ বাতিল করে। প্রধান পিপির দায়িত্ব দেওয়া হয় বিশিষ্ট ফৌজদারি আইনজীবী এহসানুল হক সমাজীকে। তার নিয়োগের বিরোধিতা করেন ঢাকা আইনজীবী সমিতির বিএনপি সমর্থক আইনজীবীরা। পরে তিনি আর যোগদান করেননি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com