শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ড. কামালের বক্তব্য ঐক্যফ্রন্টের নয়- মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ জানুয়ারী, ২০১৯
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,  সিলেট প্রতিনিধিবিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জামায়াতের সঙ্গে জোট নিয়ে আলোচনা করবে বিএনপি। আমরা নিজেদের মধ্যে এ নিয়ে এখনও কোনো আলাপ-আলোচনা করিনি। তবে আমাদের দলের পক্ষ থেকে আমরা এ বিষয়টি নিয়ে আলোচনা করব।

সোমবার দুপুরে সিলেটের হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বক্তব্যের পরিপ্রেক্ষিতে করা এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, জামায়াত নিয়ে ড. কামাল হোসেনের বক্তব্য গণফোরামের দলীয় বক্তব্য। এটি ঐক্যফ্রন্টের বক্তব্য নয়। এ বক্তব্য সামগ্রিকভাবে ওনার দলের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের রাজনৈতিক ইতিহাসের একটি অত্যন্ত কলঙ্কিত অধ্যায় উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, দখলদারি সরকার দেশের জনগণের ভোটের অধিকার হরণ করে নিয়ে গেছে এবং সংবিধান লঙ্ঘন করেছে। জনগণের রায়কে ডাকাতি করে নিয়ে গেছে তারা। সারাদেশে সবার চোখে-মুখে একটা শোকের চিত্র ফুটে উঠেছে। এর কারণ জনগণ তাদের অধিকার প্রয়োগ করতে পারেনি।

আগামী মার্চ মাসে উপজেলা নির্বাচন প্রসঙ্গে ফখরুল বলেন, উপজেলা নির্বাচন অথবা স্থানীয় সরকার নির্বাচনগুলো সরকারের পরিবর্তন ঘটায় না। এমনকি রাষ্ট্র পরিচালনার দায়িত্বের কোনো পরিবর্তন ঘটায় না। তাই এ নির্বাচনগুলো মুখ্য নয়।

ফখরুল আরও বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট অটুট আছে, ঐক্যফ্রন্টের মধ্যে কোনো প্রকার সমস্যা নেই। রাজনৈতিক দলগুলোর পরস্পরের কিছুটা অমিল থাকতে পারে, এটা স্বাভাবিক। কিন্তু আমাদের ঐক্য অটুট।

আজ (সোমবার) বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে নিয়ে সিলেট পৌঁছান মির্জা ফখরুল। তার সঙ্গে রয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু প্রমুখ।

মাজার জিয়ারত শেষে সিলেটের বালাগঞ্জে ভোটের দিন গুলিতে নিহত ছাত্রদল নেতা সায়েম আহমদ সোহেলের বাড়ি যান ঐক্যফ্রন্ট নেতারা। সেখানে নিহতের মা-বাবাকে সান্ত্বনা দেন তারা।

এ সময় মির্জা ফখরুল বলেন, এই জালিম সরকারের হাত থেকে কেউ রক্ষা পাচ্ছে না। এদের কাছে সোহেল হত্যার বিচার চেয়ে লাভ নেই। জনগণের সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সোহেলসহ সব হত্যা ও নির্যাতনের বিচার করা হবে।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপির দলীয় প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন প্রমুখ। সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com