শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ড. কামালের নেতৃত্বে ঐক্যফ্রন্ট নেতারা ইসিতে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঐক্যফ্রন্টের অন্যতম প্রধাণ নেতা ড. কামালের হোসেনের নেতৃত্বে তফসিল পেছানোর দাবিতে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে পৌঁছেছেন ঐক্যফ্রন্ট নেতারা।বুধবার বেলা তিনটার দিকে জাতীয় ঐক্যফ্রন্টের ১৩ জন নেতা রাজধানীর আগারগাঁওয়ের কমিশন ভবনে যান।

মঙ্গলবার ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম পথিক জানান, একদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছানোর দাবিতে তারা বুধবার নির্বাচন কমিশনে (ইসি) যাবেন । এজন্য তারা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এ সংক্রান্ত চিঠি জমা দেন কমিশনে।

তারা জানান, বুধবার ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠক করবে ইসির সঙ্গে। ইসিতে জমা দেওয়া তালিকার ১৪ জনের মধ্যে আ স ম আবদুর রব ছাড়া বাকি ১৩ জন আজ নির্বাচন ভবনে পৌঁছান।

ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা ওই চিঠিতে বলা হয়, রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের সঙ্গে সঙ্গে আলোচনা করে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার একটি রেওয়াজ ছিল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় এ রেওয়াজ মানা হয়নি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরকারের সংলাপ শেষ হওয়ার আগেই তড়িঘড়ি করে নির্বাচন কমিশন একতরফাভাবে তফসিল ঘোষণা করে।

চিঠিতে বলা হয়, জাতীয় ঐক্যফ্রন্ট আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করে নির্বাচন একমাস পেছানোর দাবি করলেও সরকারের পরামর্শক্রমে নির্বাচন সাত দিন পিছিয়ে পুনঃতফসিল ঘোষণা করা হয়। এ ক্ষেত্রেও রাজনৈতিক দল ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে কোনো আলোচনা করা হয়নি।

এ অবস্থায় সবার অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন করার স্বার্থে আমরা ড. কামাল হোসেনের নেতৃত্বে আগামীকাল (বুধবার, ১৪ নভেম্বর) দুপুর ১২টায় আপনার দফতরে এসে নির্বাচনের তফসিলসহ সামগ্রিক বিষয়ে আলোচনা করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৩সদস্যের প্রতিনিধি দলের মধ্যে আছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আব্দুল কাদের সিদ্দিকী, মোস্তফা মোহসীন মন্টু, মাহমুদুর রহমান মান্না, সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, ডা. জাফরউল্লাহ অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, এস এম আকরাম ও আবদুল মালেক রতন।

বাংলা৭১নিউজ/একে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com