মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন

ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে মধ্যপ্রদেশে প্রথম মৃত্যু

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ডেল্টা প্লাসে ভারতের মধ্যপ্রদেশে প্রথম একজনের মৃত্যু হয়েছে। মৃত এই নারী উজ্জয়িনীর বাসিন্দা।

স্থানীয় প্রশাসন জানায়, ওই নারীর মৃত্যু হয়েছিল আগেই। পরে জিনোম বিশ্লেষণ করে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের বিষয়টি বুধবার ধরা পড়ে।

আনন্দবাজারের খবরে বলা হয়, এই মৃত্যু করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে ভারতের প্রথম মৃত্যু কি-না সে বিষয়ে দেশটির সরকার এখনও কিছু জানায়নি। তবে ধারণা করা হচ্ছে, এই ভ্যারিয়েন্টে এটিই ভারতে প্রথম মৃত্যু।

উজ্জয়িনীর নোডাল কোভিড অফিসার রৌনক বলেন, ২৩ মে মৃত্যু হয়েছিল ওই নারীর। ওই নারীর স্বামী আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন। তিনি দুটি টিকা নিয়েছিলেন। কিন্তু তার স্ত্রী একটি টিকা নিয়েছিলেন।

মধ্যপ্রদেশের মেডিক্যাল অ্যাডুকেশন মন্ত্রী বিশ্বাস সরঙ্গ বলেন, ‘সরকার বিষয়টির উপর নজর রাখছে। ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়া রোগীদের সংস্পর্শে যারা এসেছেন তাদের যত দ্রুত সম্ভব খুঁজে বের করে পরীক্ষা করা হবে।’

মধ্যপ্রদেশে এখন পর্যন্ত মোট পাঁচজনের শরীরে ডেল্টা প্লাস প্রজাতির সন্ধান পাওয়া গিয়েছে। এদের মধ্যে ওই নারীই প্রথম প্রাণ হারালেন।

এদিকে পুরো ভারতে এখন পর্যন্ত তিনটি রাজ্যে ২২ জন আক্রান্ত হয়েছেন এই ভ্যারিয়েন্টে। আশঙ্কার বিষয় হলো, এতদিন যে পদ্ধতিতে করোনা রোগীদের চিকিৎসা হয়ে এসেছে, ডেল্টা প্লাসে আক্রান্তদের ক্ষেত্রে তা কাজ করছে না।

মূল করোনাভাইরাসের থেকে চরিত্র বদল করা ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টটি সংক্রমণ ক্ষমতার দিক থেকে প্রবল শক্তিশালী।

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com