মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন

ডেমরায় মদের বার বন্ধের দাবিতে সড়ক অবরোধ

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ২৪ বার পড়া হয়েছে

রাজধানীর ডেমরায় মদের বার বন্ধে ফের প্রতিবাদ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী।

শুক্রবার বাদ জুমা বাঁশেরপুল এলাকায় মল্লিকা ফেরদৌস টাওয়ারের সামনে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় বাঁশেরপুল আবাসিক এলাকা থেকে মল্লিকা টাওয়ারের তৃতীয় তলায় অবস্থিত মদের বারটি অন্য অভিজাত এলাকায় স্থানান্তরের জন্য আগামী ৭ দিনের আলটিমেটাম দেন এলাকাবাসী।

এ সময় উপস্থিত ছিলেন বাঁশেরপুল এলাকার বিভিন্ন মসজিদের ঈমাম, খতিব, সামাজিক—রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষার্থী ও অভিভাবক মহলসহ সর্বস্তরের জনগণ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, রাজধানীর খুব নিকটবর্তী হওয়া সত্ত্বেও স্বাধীনতার পর থেকেই ডেমরা অঞ্চলটি বসবাসের জন্য শান্তিপূর্ণ। এখানে রাজনৈতিক অস্থিরতা ও সামাজিক অবক্ষয় নেই বললেই চলে। এখানে ধর্মপ্রাণ মুসলমানসহ নানা শ্রেণি পেশার লাখো মানুষের বসবাস। এছাড়া মদের বারটির ২০০ গজ দূরে গোলাম মোস্তফা ও শামিম শিকদার স্কুল অ্যান্ড কলেজ অবস্থিত। কিছু দূর সামনেই ঐতিহ্যবাহী সামসুল হক খাঁন ও মান্নান স্কুল অ্যান্ড কলেজ অবস্থিত। পাশাপাশি বারের ভবনটিতে সাব রেজিস্ট্রার অফিস, ব্যাংক, ওপরে আবাসিক বাসা-বাড়ি, পাশে মেডিকেল, আশপাশে ৮টি মসজিদ, ৫টি মাদ্রাসাসহ ডেমরা থানা এলাকায় অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদ-মাদ্রাসা রয়েছে।

বক্তারা আরও বলেন, মদের বারটি চালানোর অনুমোদন রয়েছে স্টাফ কোয়ার্টার এলাকায়, কিন্তু তারা জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ম্যানেজ করে জোরপূর্বক বাঁশেরপুল এলাকায় বার করেছে। এখন যদি মদের বারটি এ এলাকায় থাকে তাহলে ডেমরার শান্তি বিনষ্ট হয়ে দ্রুত সময়ের মধ্যে শিক্ষাব্যবস্থা ধ্বংস হয়ে যাবে। বাড়বে সামাজিক অবক্ষয়। মদ সহজলভ্য হলে নেশায় বুঁদ থাকবে যুব সমাজসহ অধিবাসীরা। তাই মদের বারটি দ্রুত বন্ধ করা প্রয়োজন।

এ বিষয়ে ডেমরা থানার ওসি মো. শফিকুর রহমান বলেন, এলাকাবাসী শান্তিপূর্ণভাবে প্রতিবাদ সমাবেশ করেছে। বার কর্তৃপক্ষ সরকারি অনুমোদন নিয়ে কাজ করছে। আর এলাকাবাসী বারের বিরুদ্ধে সরকারি বিভিন্ন দপ্তরে স্মারকলিপি পাঠিয়েছে। তাই সরকারিভাবে যে সিদ্ধান্ত আসবে সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com