শনিবার, ২৯ জুন ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

ডেঙ্গুতে আরো তিনজনের মৃত্যু, নতুন রোগী ১৬২৫

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯
  • ৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: গতকাল বুধবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছে এক হাজার ৬২৫ জন, আর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছে এক হাজার ৮১৮ জন। এর মধ্যে গতকাল সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন ভর্তি হয়েছে ৭১১ জন। ঢাকার বাইরে নতুন ভর্তি হয়েছে ৯১৫ জন। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. সানিয়া তহমিনা এ তথ্য জানিয়েছেন।

এদিকে গতকাল সকালে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে সাইমুন সিরাজ (১৩) নামে উত্তরা মাইলস্টোন স্কুলের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। পরিবার সূত্র জানায়, ১৮ আগস্ট সাইমুনকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন তাকে আইসিইউয়ে নেওয়া হয়। এ ছাড়া মঙ্গলবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে খাদিজা আক্তার নিলা নামের আরেক গৃহবধূর মৃত্যু হয়েছে। তাঁর বাসা ঢাকার গেণ্ডারিয়ার দয়াগঞ্জে। একই রাতে একই হাসপাতালে মিজানুর রহমান নামে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

এডিস মশার ভয় এখন ঘরে ঘরে। এই মশার ভাইরাসে ছড়ানো ডেঙ্গু ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। আক্রান্ত-মৃত্যুর ঘটনাও কমবেশি প্রতিদিন ঘটছে। সবার নজর যখন ডেঙ্গুর ওপর, তখন ডেঙ্গুর পাশাপাশি আরেক প্রাণঘাতী অ্যানোফিলিস মশার কামড় থেকে ছড়ানো ম্যালেরিয়ায় আক্রান্ত হচ্ছে দেশের ১৩টি জেলার মানুষ। আর স্যান্ডফ্লাই বা বেলেমাছির মাধ্যমে ২৬ জেলায় কালাজ্বরের প্রকোপ দেখা দিয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com