সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ডি কক-আমলা জুটিতে বিবর্ণ বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ অক্টোবর, ২০১৭
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বাংলাদেশের দেয়া ২৭৯ রানের টার্গেটে খেলতে নেমে ডি কক-আমলার উদ্বোধনী জুটি ২শ’ রান পার করেছে। এ জুটি গড়ার পথে ইতিমধ্যে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন ডি-কক। ১০২ বলে করা সেঞ্চুরির পথে তিনি ১২টি চার ও একটি ছক্কা হাঁকান। ৩০তম ওভারে সাকিব আল হাসানকে বাউন্ডারি হাঁকিয়ে তিনি তার শতক পূর্ণ করেন।

এর আগে ডি কক ৫৬ বলে ও হাশিম আমলা ৪৮ বলে ব্যক্তিগত অর্ধশতক হাঁকান। টাইগার অধিনায়ক মাশরাফি ৭ জন বোলারকে ব্যবহার করেও এ জুটিকে আটকে রাখতে পারেননি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২১৪ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। ডি-কক ১২৫ ও হাশিম আমলা ৮৭ রানে ব্যাট করছেন।

এর আগে মুশফিকের অনবদ্য সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে ২৭৯ রানের টার্গেট দেয় টাইগাররা। আজ কিম্বার্লিতে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৮ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ওয়ানডে ক্যারিয়ারের মুশফিকুর রহিমের এটি ৫ম ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশী হিসেবে প্রথম সেঞ্চুরি। ১১৬ বলে করা ১১০ রানের অপরাজিত এ ইনিংসটি ১১টি চার ও দুটি ছক্কায় সাজানো।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙে ৪৩ রানে। রাবাদার ইনসুইং বলে স্লিপে দাঁড়ানো ফাফ ডু প্লেসিসের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ২৯ বলে ২১ রান করা লিটন দাস। ওয়ান ডাউনে ব্যাটিং করতে নামেন সাকিব আল হাসান।

দলীয় ৬৭ রানে ব্যাক্তিগত ৩১ রান করে প্রিটোরিয়াসের বলে বিদায় নেন ইমরুল। এবার মাঠে নামেন মুশফিক। সাকিব-মুশফিকের জুটি থেকে আসে ৫৯ রান।

সাকিব ব্যক্তিগত ২৯ রানে নিলেও মুশফিক দেখেশুনে ব্যাট চালাতে থাকেন। এরপর মাহমুদউল্লাহর সঙ্গে ৬৯ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ইঙ্গিত দেন। কিন্তু দলীয় ১৯৫ রানে প্রিটোরিয়াসের বলটাকে সীমানা ছাড়া করতে গিয়ে মিড অফে ডেভিড মিলারের তালুবন্দি হন মাহমুদউল্লাহ। ২৬ রান করেন মাহমুদউল্লাহ।

এরপর ২৩৭ রানে ফিরে যান সাব্বির রহমান (১৯)। কিন্তু থেমে থাকেননি মুশফিক। তার ব্যাটে রানের ফোয়ারা বইতেই থাকে। ৪৩তম ওভারে ইমরান তাহিরকে চার মেরে ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বোচ্চ রানের মালিক হয়ে যান টেস্ট অধিনায়ক মুশফিক।

এর আগে ২০১৫ সালে প্রোটিয়াদের বিপক্ষে সর্বোচ্চ ৯০ রান করেছিলেন সৌম্য সরকার। রাবাদার করা ৪৬তম ওভারে তৃতীয় বলে দুই রান নিয়ে শতক পূর্ণ করেন মুশফিকুর রহিম। ওয়ানডেতে মুশির এটি পঞ্চম শতক।

এরপর নাসির হোসেনকেও হারায় বাংলাদেশ। তবে মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে শেষ পর্যন্ত ২৭৮ রান তোলে বাংলাদেশ। ১১০ রানে অপরাজিত ছিলেন মুশি। ইনিংসের শেষ বলে আউট হন শেষদিকে ঝড় তোলা সাইফুদ্দিন (১৬)।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com