বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট

ডিএমআরএফ সভাপতি মনিরুজ্জামান উজ্জ্বল সম্পাদক লতিফ রানা

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে

ডিজাস্টার ম্যানেজমেন্ট রিপোর্টার্স ফোরাম (ডিএমআরএফ) নামে সংবাদকর্মীদের নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। শুক্রবার (৫ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা করে। সংগঠনের সভাপতি হিসেবে মনিরুজ্জামান উজ্জ্বল (জাগো নিউজ) সভাপতি ও আব্দুল লতিফ রানাকে (সকালের সময়) সাধারণ সম্পাদক হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত করা হয়েছে।

১৭ সদস্যবিশিষ্ট কমিটির অন্যান্যদের মধ্যে সহসভাপতি হলেন- লায়ন মুহাম্মদ জাহাঙ্গীর আলম (ইউএনবি), যুগ্ম সম্পাদক আবু জাফর (জনতা), সাংগঠনিক সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু (আজকালের খবর), অর্থ সম্পাদক জিলানী মিল্টন (নয়া দিগন্ত), দপ্তর সম্পাদক রুদ্র রাসেল (ক্র্যাব নিউজবিডি), প্রশিক্ষণ সম্পাদক কামাল হোসেন তালুকদার (বিডিনিউজ), কল্যাণ সম্পাদক শাহীন আলম (সংবাদ প্রতিদিন)।

এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন- শহীদুল ইসলাম (সময়ের কাগজ), হালিম মোহাম্মদ (সংবাদ সারাবেলা), জামিউল আহসান শিপু (ইত্তেফাক), শাহরিয়ার আরিফ (চ্যানেল টুয়েন্টিফোর), সাইফুল ইসলাম মন্টু (আজকালের খবর), আলী আজম (বাংলাদেশ প্রতিদিন), বকুল আহমেদ (সমকাল)।

বিভিন্ন সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রশিক্ষণ নিয়েছেন এমন সাংবাদিকদের সমন্বয়ে এই সংগঠনটি যাত্রা করলো। দেশে অগ্নিকাণ্ড, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সংবাদ সংগ্রহে সাংবাদিকদের নানা সমস্যায় পড়তে হয়। এক্ষেত্রে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সসহ সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের কর্মীরা কিভাবে কাজ করেন, কি কাজ করেন তা জানতে প্রশিক্ষণ প্রযোজন।

শুধু দেশীয় নয়, বিদেশি বিভিন্ন সংস্থা এ প্রশিক্ষণ দিয়ে থাকে। ওইসব প্রতিষ্ঠানের মাধ্যমে সাংবাদিকদের প্রশিক্ষিত করে গড়ে তোলাই হবে এই সংগঠনের কাজ। সংগঠনটি পরিচালনার জন্য ১৭ সদস্যের একটি কার্যানির্বাহী কমিটি গঠন করা হয়। নবগঠিত সংগঠনের দপ্তর সম্পাদক রুদ্র রাসেল প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com