সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ডাকসু নির্বাচন আওয়ামী লীগ গুরুত্বের সঙ্গে নিয়েছে : কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্যানেল গঠনে প্রতিপক্ষ রাজনৈতিক দলের মেরুকরণ দেখে ছাত্রলীগের সমীকরণ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ডাকসুতে আমাদের প্রতিপক্ষ যদি জোট করে ভোট করে, তখন আমাদেরও একটা জোটের কথা ভাবতে হবে। তাদের সমীকরণটা যেভাবে হবে, সেই মেরুকরণ অনুযায়ী আমাদের সমীকরণ হবে। দেখতে হবে, কারা কীভাবে পোলারাইজেশন (মেরুকরণ) করছে, অ্যালায়েন্স (জোট) করছে, সে অনুযায়ী আমাদের চিন্তাভাবনা আছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় রাজনীতিতে যেভাবে মেরুকরণ হয়, তার প্রভাবটা ছাত্ররাজনীতিতেও এসে পড়ে। যাদের সামর্থ্য আছে ডাকসু নির্বাচন করার মতো পোলারাইজেশনটা তারা করবে, এবং তারা চেষ্টা করবে এখান থেকে একটা ফায়দা তোলা যায় কিনা?

ডাকসু নির্বাচন আওয়ামী লীগ গুরুত্বের সঙ্গে নিয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে চারজন গুরুত্বপূর্ণ নেতাকে দায়িত্ব দিয়েছি, তারা ক্যাম্পাসের পরিস্থিতি অবলোকন করছেন। সব কিছু বিবেচনায় নিয়ে আমরা প্যানেল দেব। আমরা এই নির্বাচনকে সিরিয়াসলি নিয়েছি, গণতান্ত্রিকভাবে ভোট করে জয়ী হব।

খালেদা জিয়ার মুক্তিতে সরকারের কোনো হাত নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি। তার জেলে থাকার সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই।

প্রসঙ্গত দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া এখন কারাবন্দি। আজ ৮ ফেব্রুয়ারি তার কারাবন্দি দশার বছরপূর্তি। দুটি মামলায় ১৭ বছর দণ্ডিত হয়েছেন সাবেক এ প্রধানমন্ত্রী।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক আবদুস সোবহান মিয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।

বাংলা৭১নিউজ/এসকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com