মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ঠিকাদারের অবহেলায় শিশুর মূত্যু দায় নিবে কে?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১১ নভেম্বর, ২০১৭
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, তানোর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর তানোরে এক ঠিকাদেরর অবহেলায় কারণে এক শিশুর শিক্ষার্থীর মূত্যু ও দুই শিশু শিক্ষার্থী গুরুত্বর আহত হয়েছে। শনিবার কলমা ইউপির বনগাঁ চকরহমত উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। এদিকে মর্মান্তিক এই দুর্ঘটনায় এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে। আর অনাকাঙ্খিত এ ঘটনার জন্য স্থানীয়রা ঠিকাদার ও স্কুল কর্তৃপক্ষকে দায়ি করেছে। তানোরে কলমা ইউনিয়নের বনগাঁ চকরহমত উচ্চ বিদ্যালয়ের সেফটি ট্যাংকিতে পড়ে এক শিশু নিহত হয়েছে। নিহত ওই শিশু নাম মৌয়তি হেমরম (৬)। সে শালবাড়ী সল্লাপাড়ার গ্রামের বদুরায় হেমরমের মেয়ে। আহত দু’জন হলো একই গ্রামের ডুলু সরেনের ছেলে মিঠুন সরেন (৭) ও জামিন হাসদার মেয়ে সারতী হাসদা (৬)। তারা সকলেই বনগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির শিক্ষার্থী বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এদিকে স্থানীয়রা জানান, এই দুর্ঘটনার দায় স্কুল কর্তৃপক্ষ ও ঠিকাদারী প্রতিষ্ঠান কেউ এড়াতে পারে না। তাদের অবহেলার কারণেই এমন ঘটনা ঘটেছে বলে তারা জানান।
স্থানীয়রা জানান, বনগাাঁ থেকে চোরখৈর পর্যন্ত পাকা রাস্তার কাজে ব্যবহারের জন্য বিদ্যালয়ের বাথরুমের সেফটি ট্যাংকির উপর এক ট্রাক বালি রাখে ঠিকাদার। শনিবার দুপুরে স্কুল ছুটি হলে ওই তিন শির্ক্ষাার্থী বাথরুমের সেফটি ট্যাংকির উপর রাখা বালির উপর খেলতে থাকে। এ সময় বালির চাপে সেফটি ট্যাংকির ঢাকনা ভেঙে ট্যাংকির মধ্যে তারা পড়ে যায়। এ সময় বনগাঁ উচ্চ বিদ্যালয়ের স্কুল শিক্ষক ও গ্রামবাসী উদ্ধারকালে ঘটনাস্থলেই মৌয়তি হেমরম মারা যায়। অপর দুই শিশু মিঠুন ও আরতীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, থানায় ইউডি মামলার প্র¯ত্ততি চলছে। এব্যাপারে তানোর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুনের কাছে জানতে চাইলে তিনি ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম জানেন না বলে জানান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com