বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট

ট্রাম্পের সিদ্ধান্তের প্রতিবাদ: হোয়াইট হাউজের সামনে নামাজ আদায় করলেন শত শত মুসলিম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৯ ডিসেম্বর, ২০১৭
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে হোয়াইট হাউজের সামনে শুক্রবার জুমার নামাজ আদায় করলেন ত শত শত মুসলিম। একটি পার্কে তারা জায়নামাজ বিছিয়ে শরীক হন নামাজে। এ সময় তাদের শরীরে জড়ানো ছিল ফিলিস্তিনের বিশেষ পোশাক কিফায়া বা ফিলিস্তিনের পতাকায় তৈরি পোশাক, স্কার্ভ। বুধবার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প জেরুহালেমকে ইসরাইলের রাজধানী স্বীকৃতি দিয়ে ঘোষণা দেন। এর প্রতিবাদে মুসলিম বিশ্ব সহ সচেতন মহল নিন্দা জানিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে শুক্রবার আমেরিকান মুসলিম সংগঠনগুলো প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউজের সামনের একটি পার্কে প্রতিবাদ জানানোর কর্মসূচি হিসেবে নামাজ আদায়ের ঘোষণা দেয়।
তাতে সাড়া দেন শত শত মুসলিম। তারা এ সময় হাতে বিভিন্ন রকম প্লাকার্ড বহন করেন। তাতে পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীর দখল করে নেয়ায় ইসরাইলের নিন্দা জানানো হয়। এই প্রতিবাদে যোগ দিয়েছিলেন কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স (কেয়ার)-এর নির্বাহী পরিছালক নিহাদ আওয়াদ। তিনি বলেছেন, জেরুজালেম ও ফিলিস্তিনের এক টুকরো মাটিরও মালিক নন ট্রাম্প। তিনি ট্রাম্প টাওয়ারের মালিক। তিনি চাইলে সেটা তুলে দিতে পারেন ইসরাইলের হাতে। তিনি যুক্তরাষ্ট্রে খ্রিস্টান ধর্মের উগ্রপন্থাকে ছড়িয়েদিচ্ছেন। আমেরিকান মুসলিম সম্প্রদায়ের বিক্ষোভে তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে আহ্বান জানান ‘আমেরিকা ফার্স্ট’ নীতিকে প্রাধান্য দিতে। বিদেশী শক্তিকে প্রাধান্য দেয়া থেকে তিনি বিরত থাকতে তার প্রতি আহ্বান জানান। বিক্ষোভে যোগ দিয়েছিলেন জায়েদ আল হারাশেহ নামে এক ব্যক্তি। তিনি বলেছেন, ট্রাম্পের সিদ্ধান্ত শান্তির জন্য নয়। তার এ সিদ্ধান্ত অধিকতার বিশৃংখলা সৃষ্টি করবে। ওদিকে ট্রাম্পের ওই সিদ্ধান্তে মুসলিম বিশ্বজুড়ে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com