শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ট্রাম্পের সঙ্গে মতবিরোধে মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯
  • ৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন দেশটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টেইন।

ট্রাম্পের সঙ্গে অনেক দিন ধরেই রোজেনস্টেইনের মতবিরোধ চলছিল। পদত্যাগপত্রে রোজেনস্টেইন লিখেছেন, আগামী ১১ মে থেকে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি চান।

মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তার পদত্যাগপত্রে আরও লিখেছেন- আইন বাস্তবায়ন করতে আমরা কোনো ভয় বা কাউকে আনুকূল্য প্রদর্শন করি না। কারণ উপযুক্ত দলিল-প্রমাণ সামনে আসার পর পক্ষপাতদুষ্ট আচরণ করা যায় না।

ট্রাম্প এর আগে রোজেনস্টেইনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনেন এবং একবার টুইটারে এমন একটি ছবি প্রকাশ করেন যেখানে দেখা যায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে রোজেনস্টেইন কারাভোগ করছেন।

গত বছরের সেপ্টেম্বরে রোজেনস্টেইনের সঙ্গে ট্রাম্পের সম্পর্কের মারাত্মক অবনতি হয়। সে সময় নিউইয়র্ক টাইমসের এক খবরে বলা হয়, ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রেসিডেন্ট ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার পাঁয়তারা করছেন। খবরটি প্রকাশিত হওয়ার পর অবশ্য রোজেনস্টেইন এ অভিযোগ অস্বীকার করেন।

সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের সময়কালে নিয়োগ পেয়েছিলেন রড রোজেনস্টেইন। গত মাসে উইলিয়াম বারকে আমেরিকার অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়ার পরই রোজেনস্টেইন পদত্যাগ করবেন বলে গুঞ্জন চলছিল।

কিন্তু মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ সংক্রান্ত রবার্ট মুলারের প্রতিবেদন প্রকাশ করার কাজে নবনিযুক্ত বারকে সহযোগিতা করার জন্য রোজেনস্টেইন এক মাস দেরিতে পদত্যাগ করলেন।

বাংলা৭১নিউজ/এস.এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com