বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

ট্রাম্পের রুশ যোগাযোগ: মিথ্যা বলার কথা স্বীকার করলেন ফ্লিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ ডিসেম্বর, ২০১৭
  • ৫৮ বার পড়া হয়েছে
মাইকেল ফ্লিন

বাংলা৭১নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন দেশটির গোয়েন্দা সংস্থা এফবিআই’কে মিথ্যা তথ্য দেয়ার কথা স্বীকার করেছেন। আদালতে তার বিরুদ্ধে মিথ্যা তথ্য দেয়ার যে অভিযোগ আনা হয়েছিল এবার তার এই স্বীকারোক্তির ভিত্তিতে ফ্লিনের সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে।
২০১৬ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার কয়েক সপ্তাহ আগে ফ্লিন ওয়াশিংটনে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। কিন্তু এফবিআইকে দেয়া সাক্ষ্যে ফ্লিন দাবি করেছিলেন, রুশ রাষ্ট্রদূতের সঙ্গে তার সাক্ষাৎ হয়নি।
মাইকেল ফ্লিন শুক্রবার স্বীকার করেন, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ তদন্তের সময় তিনি এফবিআইকে ‘মিথ্যা, বানোয়াট ও ভুল তথ্য’ সরবরাহ করেছিলেন। এ ছাড়াও তিনি এখন থেকে এই তদন্তে মার্কিন নিরাপত্তা কর্মকর্তাদের সহযোগিতা করতেও রাজি হয়েছেন।
মাইকেল ফ্লিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধেও সাক্ষ্য দিতে সম্মত হয়েছেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় ট্রাম্পই যে ফ্লিনকে রুশ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে বলেছিলেন সেকথাও তিনি আদালতকে জানাতে রাজি হয়েছেন।

ডোনাল্ড ট্রাম্প ও মাইকেল ফ্লিন

ডোনাল্ড ট্রাম্প ও মাইকেল ফ্লিন


মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ তদন্তকারী প্রধান কর্মকর্তা রবার্ট মুলার সাবেক মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের বিরুদ্ধে আদালতে অভিযোগ আনেন। ফ্লিন হচ্ছেন ট্রাম্প প্রশাসনের সবচেয়ে সিনিয়র কর্মকর্তা যিনি এই অভিযোগে দোষী সাব্যস্ত হতে যাচ্ছেন।
মাইকেল ফ্লিনের এই স্বীকারোক্তি ও অভিযুক্ত হওয়ার ঘটনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য ভয়াবহ পরিণতি বয়ে আনতে পারে বলে পর্যবেক্ষকরা মনে করছেন।
মাইকেল ফ্লিন মার্কিন ফেডারেল পুলিশের কাছে আত্মসমর্পন করেছেন বলেও জানা গেছে। রুশ কর্মকর্তাদের সঙ্গে তার গোপন যোগাযোগের বিষয়টি গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হওয়ার পর চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদ থেকে ইস্তফা দিয়েছিলেন মার্কিন সেনাবাহিনীর সাবেক এই জেনারেল। সূত্র : পার্সটুডে

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com