সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ট্রাম্পের ফোনের পর পুতিনের সঙ্গে কথা বললেন এরদোগান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়ার যুক্তরাষ্ট্র ও মিত্র জোট কর্তৃক সম্ভাব্য হামলা নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে আলাপ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। বৃহস্পতিবার এরদোগান পুতিনের সঙ্গে আলাপ করেন বলে প্রেসিডেন্ট সূত্রের বরাত দিয়ে খবর দিয়েছে আনাদলু এজেন্সি।

খবরে বলা হয়, সম্ভাব্য হামলা নিয়ে টেলিফোন আলাপে এরদোগান এবং পুতিন সব রকম যোগাযোগ রক্ষা ও নিবিড়ভাবে কাজ করার জন্য একমত হয়েছেন।

সিরীয় সংকট নিয়ে বুধবার রাতে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টেলিফোনে আলোচনা হয়েছে।

এর আগে এরদোগান ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ার সর্বশেষ পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন। হোয়াইট হাউস পরে ফোনালাপের বিষয়টি নিশ্চিত করেছে।

হোয়াইট হাউস এক ব্রিফিংয়ে জানায়, দুই নেতা সিরিয়ার চলমান সংকট নিয়ে আলোচনা করেন। পরিস্থিতি নিয়ে তারা আরও নিবিড়ভাবে কাজ করার ব্যাপারে রাজি হয়েছেন।

সিরিয়ায় ধেয়ে আসছে ক্ষেপণাস্ত্র, সেখানে হামলা হবে, আর এর জন্য রাশিয়াকে প্রস্তুত থাকতে বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার বিকালে এক টুইটে রাশিয়াকে এমন হুশিয়ারি দেন ট্রাম্প। খবর বিবিসির।

টুইট বার্তায় ট্রাম্প জানায়, সিরিয়ার দিকে যে কোনো ক্ষেপণাস্ত্র প্রতিহত করার অঙ্গীকার করেছে রাশিয়া। তাহলে এবার প্রস্তুত থাক। সিরিয়ার দিকে মিসাইল ধেয়ে আসছে। গ্যাস দিয়ে মানুষ হত্যা করা ‘জন্তুর’ সঙ্গে বন্ধুত্ব করা উচিত হয়নি তোমার।’

এদিকে মঙ্গলবার এক সাক্ষাৎকারে লেবাননে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত অ্যালেক্সান্ডার জাসিপকিন বলেন, ‘সিরিয়াতে কোনো ধরনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে যুক্তরাষ্ট্র তবে আমরা তা ভূপাতিত করব। এমনকি যেখান থেকে হামলা চালানো হয়েছে সেখানেও আমরা যথাযথ জবাব দেব।’

মার্চ মাসে রুশ সেনাপ্রধান জেনারেল ভ্যালেরি গেরাসিমোভ বলেছিলেন, সিরিয়ার দিকে ধেয়ে আসা ক্ষেপণাস্ত্র প্রতিহত করবেন তারা। যুক্তরাষ্ট্র সিরিয়ায় হামলা চালালে তার দেশও যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নেবে।

অ্যালেক্সান্ডার জাসিপকিন দাবি করেন, সিরিয়ায় রাশিয়া অনেক উন্নতি করেছে। বিদ্রোহীদের দখল থেকে প্রায় স্বাধীন হওয়ার পথে রয়েছে দেশটি। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com