রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

ট্রান্সজেন্ডার ও বিশেষ শিশুদের এক্সপোতে থাকছেন বুবলী-তিশারা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে প্রথমবারের মতো ট্রান্সজেন্ডার, পথশিশু ও বিশেষ শিশুদের নিয়ে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চার দিনব্যাপী ‘বাংলাদেশ উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো’ অনুষ্ঠিত হচ্ছে।

‘রিয়েল হিরো’জ এক্সপো অ্যান্ড কমিনিউকেশন’র আয়োজনে এই অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই আয়োজনে অংশ নিচ্ছেন খ্যাতিমান অভিনেত্রী দিলারা জামান, তানজিন তিশা, শবনাম বুবলী, কনা ও সাবরিনা পড়শীর মতো তারকারা।

রিয়েল হিরোজ এক্সপো অ্যান্ড কমিনিউকেশনের প্রতিষ্ঠাতা মালা খন্দকার জানিয়েছেন, ‘ট্রান্সজেন্ডার, পথশিশু ও বিশেষ শিশু এ তিনটি মানুষদের সর্বদা বর্ণবাদ, অমানবিক আচরণ বা অবহেলার মুখোমুখি হতে হয়। এতকিছুর পরেও এরা কিন্তু থমকে থাকে না। পথশিশুরাও আজ বসে নেই, বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষা গ্রহণ করে সুশিক্ষায় শিক্ষিত হচ্ছে, সমাজকে আলোকিত করছে। গত আট মাস ধরে আমরা এ এক্সপো করার চেষ্টা করেছি।’

তিনি আরও জানিয়েছেন, ‘আমরা সমাজের সমস্ত সত্যিকারের নারী যোদ্ধাদের লুকানো গল্প জানার সুযোগ তৈরি করতে চেয়েছি মাত্র। আমরা সব নারীকে সত্যিকারের যোদ্ধা হতে উৎসাহিত করতে চাই। আমরা নারীর ভেতরের প্রতিভা প্রদর্শনের জন্য একটি মেলার আয়োজন করেছি।

এ ইভেন্টে সমাজের প্রতিবন্ধী নারীরাও অন্তর্ভুক্ত রয়েছে। নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করতে চাই যে, কোনো কিছুই অসম্ভব নয় এবং প্রতিবন্ধী ব্যক্তিকে তাদের স্বপ্ন অর্জন থেকে আটকাতে পারে না। এ ইভেন্টটি তৃতীয় সম্প্রদায়কেও জড়িত করেছি যারা সমাজে অবহেলিত। এ প্ল্যাটফর্মটি অনুপ্রেরণার পথ তৈরি করবে।’

বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ শনিবার এক্সপোর উদ্বোধন করেছেন। চলবে আগামী মঙ্গলবার (৮ মার্চ) পর্যন্ত।

এক্সোপোর প্রথমদিন অনুষ্ঠিত হয়েছে প্রদর্শনী ও মেলা।আজকের আয়োজনে থাকছে প্রদর্শনী, মেলা ও কনসার্ট, ৭ মার্চ একঝাঁক তারকাদের অংশগ্রহণের মাধ্যমে প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান- অ্যাওয়ার্ড প্রদান। ৮ মার্চের সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিবন্ধী শিশু ও ট্রান্সজেন্ডার অংশগ্রহণ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com