শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ট্যাম্পাকোয় আরও তিন লাশ, নিহত বেড়ে ৩৯

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬
  • ৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ট্যাম্পাকো ফয়েলস কারখানার দুর্ঘটনায় নিহত আরও তিন শ্রমিকের দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। আজ সকাল সাড়ে ১১টা, দুপুর ১২টা ও ১টার দিকে কারখানার ধ্বংসাবশেষ সরানো এবং উদ্ধার কাজে নিয়োজিত উদ্ধার কর্মীরা লাশ তিনটি উদ্ধার করেন।

নিহতরা হলেন- টঙ্গী হায়দরাবাদ এলাকার ইউসুফ পাটোয়ারীর ছেলে এবং কারখানার সিনিয়র অপারেটর নাসির উদ্দিন পাটোয়ারী, টঙ্গী গোপালপুর এলাকার সুলতান গাজীর ছেলে ও কারখানার স্কুটিং অপারেটর আনিসুর রহমান এবং ফরিদপুর বোয়ালমারি থানার বাহির নগর গ্রামের মোজাম মোল্লার ছেলে ও কারখানার শ্রমিক চুন্নু মোল্লা।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের উপ পরিচালক মোঃ আক্তারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

১৭ দিন ধরে চলা উদ্ধার কাজে সরকারি হিসাব মতে এ পর্যন্ত ৩৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

টঙ্গীর বিসিক নগরীতে বিএনপির সাবেক সাংসদ মকবুল হোসেনের মালিকানাধীন ট্যাপাকো ফয়েলস লিমিটেড কারখানায় গত ১০ সেপ্টেম্বর ভোরে ভয়াবহ বিষ্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই কারখানার বিশাল ভবনের অধিকাংশই ধ্বসে পড়ে বিশাল ধ্বংস স্তুপে পরিণত হয়।

ওই ঘটনায় এখন পর্যন্ত নিহত হয়েছে ৩৯ জন, ৪০ জন আহত ও ১১ জন নিখোঁজ রয়েছেন।

নিহতদের মধ্যে শনাক্ত হয়েছে ৩৩ জন এবং ৬ জনের পরিচয় এখন পর্যন্ত পাওয়া যায়নি।

নিখোঁজ ১১ জনের স্বজনদের কাছ থেকে ডিএনএ- এর আলামত নেয়া হয়েছে।

দুর্ঘটনার পর গাজীপুর জেলা প্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, ফায়ার সার্ভিস, তিতাস গ্যাস, বিসিক, বিদ্যুৎ বিভাগ পৃথক তদন্ত কমিটি গঠন করে।

এদিকে দুর্ঘটনার ১৭তম দিনেও সেনাবাহিনীর নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশনের কর্মীরা উদ্ধার অভিযান চালাচ্ছে। সেনাবাহিনী ভারি যন্ত্রপাতি ব্যবহার করে ধসে যাওয়া ভবনের বর্জ্যগুলো অন্যত্র সরাচ্ছেন।

এদিকে কারখানায় বিষ্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় কারখানার মালিক সাবেক সংসদ সদস্য মকবুল হেসেনকে প্রধান আসামি করে টঙ্গী মডেল থানায় এপর্যন্ত দুটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গত ১২ সেপ্টেম্বর কারখানা মালিকসহ ৮ জনের বিরুদ্ধে প্রথম মামলাটি দায়ের করেন নিহত শ্রমিক জুয়েলের পিতা আব্দুল কাদের।

পরে ১৭ সেপ্টেম্বর রাতে টঙ্গী মডেল থানার এসআই অজয় চক্রবর্তী বাদী হয়ে কারখানা মালিকসহ ১০ জনকে আসামি করে দ্বিতীয় মামলাটি দায়ের করেন।

দুটি মামলা দায়ের হলেও এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com