বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

টেম্পারিং কেলেঙ্কারিতে নেতৃত্ব ছাড়লেন স্মিথ-ওয়ার্নার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ মার্চ, ২০১৮
  • ১৩৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বল ট্যাম্পারিং করে আলোচনা-সমালোচনার জন্ম দেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফট। কেপ টাউনে চলমান দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজে আর সব ছাপিয়ে তাই এই বিষয়টিই বড় হয়ে দাঁড়িয়েছে। ঝড় তুলেছে ক্রিকেট বিশ্বে। পরে সংবাদ সম্মেলনে অধিনায়ক স্টিভ স্মিথ বল ট্যাম্পারিংয়ে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেন। এমন অবস্থায় অস্ট্রেলিয়া সরকার স্মিথকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশও দেয়। কেপ টাউনের নিউল্যান্ডসে চতুর্থ দিন নিজের রাজ্য বিসর্জন দিয়েই অবশ্য মাঠে নেমেছেন স্মিথ। নেতৃত্ব থেকে নিজেই সরে দাঁড়িয়েছেন তিনি। সহ-অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ডেভিড ওয়ার্নারও। স্মিথের পরিবর্তে চলমান টেস্টের শেষ দুই দিন অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন টিম পেইন।
কেপ টাউনে চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টের তৃতীয় দিনের ঘটনা। ব্যানক্রফট হলুদ রঙের কিছু একটা দিয়ে বল ঘসছিলেন এবং এক পর্যায়ে সেটি তার ট্রাউজারের ভেতর লুকিয়ে ফেলেন। টেলিভিশন ক্যামেরায় ধরা পড়েছে এর সবটা। অন-ফিল্ড আম্পায়ারদের চোখে সন্দেহজনক কিছু ধরা পড়ার সাথে সাথে খেলা থামিয়ে ব্যানক্রফটের কাছে সে বিষয়ে জানতে চাওয়া হয়। মাঠে বিষয়টি স্বীকার না করলেও পরে ঠিকই তা স্বীকার করেছেন ব্যানক্রফট। শনিবারই সংবাদ সম্মেলনে এসে অধিনায়ক স্মিথ জানিয়েছেন, সিনিয়র ক্রিকেটাররাও যুক্ত এই পরিকল্পনার সঙ্গে। বল ট্যাম্পারিং বরাবরই ক্রিকেটে স্পর্শকাতর ও অবৈধ ইস্যু। ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে দেশটির সরকারও তাই বড় বেশি চটেছে এই ঘটনায়।
আজ রোববার ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাডারল্যান্ড জানান, ‘স্টিভ স্মিথ এবং ডেভিড ওর্য়ারের সঙ্গে আলোচনার পর তারা এই টেস্টে অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াতে রাজি হয়েছে।’ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টটির চতুর্থ দিনের খেলা এখন মাঠে গড়িয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com