সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

টেন্ডার ছাড়াই সরকারী গাছ কেটে নিচ্ছেন চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ জুন, ২০১৭
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর সদর উপজেলার আলীয়াবাদ ইউনিয়নের মাসেমখাঁর মোড় থেকে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের মাধ্যমে প্রায় ৩ কিলোমিটার রাস্তা পাকা করার কাজ চলছে। এলাকাবাসীর অভিযোগ, রাস্তার পাশের সরকারী গাছ স্থানীয় চেয়ারম্যান টেন্ডার ছাড়াই কেটে নিয়ে যাচ্ছেন।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায় গাছ কাটা ঠিকই হয়েছে কিন্তু তাদের বক্তব্য গাছগুলি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শেই তারা গাছ কাটছেন বলে জানান চেয়ারম্যানের প্রতিনিধি শাহজাহান বিশ্বাস। তিনি জানান, গাছগুলো কেটে নিয়ে ইউনিয়ন পরিষদে রাখা হবে। পরবর্তীতে সেখান থেকে টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হবে।
মাসেম খাঁ জানান, ১৯৮৮ সালে বন্যা পরবর্তীতে গেরদার সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক আলীয়াবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেলিম মিয়া ও আমরা এলাকার এগারজন যৌথ ভাবে এনজিওর মাধ্যমে এই গাছগুলি রাস্তার দুইপাথে রোপন করেছিলাম।
হঠাৎ করে একদিন দেখি বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক ডাবলুর নির্দেশে শাহজাহান বিশ্বাস গাছগুলি কেটে নিয়ে যাচ্ছে। আমরা যখন এনজিও মাধ্যমে গাছগুলি রোপন করি তখন আমাদের সাথে চুক্তি ছিল গাছগুলি বিক্রি করা হলে এখান থেকে একটি অংশ পাবো। ওই অংশ থেকেও আমরা বঞ্চিত হলাম। এলাকাবাসী আরো জানান, প্রায় ১০ লক্ষ টাকার গাছ কেটে নেওয়া হয়েছে।
এ বিষয়ে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শে রাস্তা নির্মানের স্বার্থে গাছগুলো কেটে ইউনিয়ন পরিষদে রাখতে। পরবর্তীতে টেন্ডারের মাধ্যমে গাছগুলো বিক্রি করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com