শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

টেকসই উন্নয়ন ও বৈষম্যহীন সমৃদ্ধির জন্যই নারী-পুরুষের বৈষম্য দূর করতে হবে : ইনু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ মার্চ, ২০১৭
  • ২০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু টেকসই উন্নয়ন ও বৈষম্যহীন সমৃদ্ধির জন্যই নারী-পুরুষের বৈষম্য দূর করতে হবে।

বাংলাদেশকে তার অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে নারী-পুরুষের বৈষম্য দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণের কোন বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, ‘ব্যাপকভাবে বিকাশমান গণমাধ্যম অন্যতম গুরুত্বপূর্ণ খাত, সেখানে লিঙ্গ-বৈষম্য থাকা উচিৎ নয়।

হাসানুল হক ইনু আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘নারী-পুরুষের বৈষম্যহীন গণমাধ্যম চাই’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

বিশ্ব নারী দিবস (৮ মার্চ) উপলক্ষে জাতীয় প্রেসক্লাব এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।

অনষ্ঠানে ‘নারী পুরুষের বৈষম্যহীন গণমাধ্যম চাই’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র সাংবাদিক শাহনাজ মুন্নী।

তথ্যমন্ত্রী গণমাধ্যমসহ সব ধরনের কর্মক্ষেত্রে নারীবান্ধব কর্মপরিবেশ, নারী-পুরুষের সমতায়নে নীতিমালাসহ শিশু দিবা যতœ কেন্দ্র এবং নারীদের গৃহ ও কর্মক্ষেত্রের মধ্যে যাতায়াত সুবিধার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন ।

বাংলাদেশের জন্য জাতিসংঘের চুক্তি অনুযায়ী ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন একটি বাধ্যবাধকতা- একথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এলক্ষ্য বাস্তবায়নে অন্যান্য সংস্থার ওপর নজরদারি করবে গণমাধ্যম। আর গণমাধ্যমে নারী উন্নয়নের কাজ সঠিকভাবে হচ্ছে কিনা, তা জাতীয় প্রেসক্লাবসহ সাংবাদিক সংগঠনগুলোকে নজরদারিতে রাখতে হবে।

তিনি আগামী বছরের নারী দিবসে এ বিষয়ে একটি প্রতিবেদন তুলে ধরার জন্য সাংবাদিক সংগঠনগুলোর প্রতি আহ্বান জানান।

জঙ্গিবাদ, দারিদ্র্য ও লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে সরকারের শূন্যসহিষ্ণু নীতির কথা পুনর্ব্যক্ত করে মুক্তিযোদ্ধা ইনু বলেন, ‘সাম্প্রদায়িকতা, কুসংস্কার ও জঙ্গি-সন্ত্রাস নারী সমাজের সবচেয়ে বড় শত্রু, এদের পরিহারে সকলকে সজাগ থাকতে হবে।’

জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরিন, দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ভোরের কাগজের কূটনৈতিক প্রতিবেদক আঙ্গুর নাহার মন্টিসহ বিভিন্ন গণমাধ্যমের নারী প্রতিনিধিবৃন্দ সভায় বক্তব্য রাখেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com