বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

টুইটে মোদির বার্তা, সংসদীয় গণতন্ত্রের জন্য আজ গুরুত্বপূর্ণ দিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২০ জুলাই, ২০১৮
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: প্রথম অর্ধে জিতে থাকা দলের কোচও সাবধানী হন। শেষ মুহূর্ত পর্যন্ত খেলোয়াড়দের ভিতর জয়ের খিদেটা জাগিয়ে রাখতে চান। যাতে আত্মতুষ্টির গ্রাসে ভরাডুবি না হয়। অনেকটা সেই কায়দাতেই অনাস্থা ভোটাভুটির আগে সাংসদদের ‘পেপটক’ দিলেন নরেন্দ্র মোদি। বললেন, গোটা দেশ আমাদের দিকে তাকিয়ে আছে। সাংসদরা যেন এই উপলক্ষে জেগে ওঠেন।

বাদল অধিবেশনের গোড়াতেই সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিরোধীরা। তাতে অবশ্য শাসক দলের তেমন উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সংখ্যাতত্ত্বের বিচারে তারা অনেকটাই এগিয়ে।এই মুহূর্তে শাসক দলের হাতে আছে ৩১৩ জন সাংসদ। অন্যদিকে ম্যাজিক ফিগার ২৬৮। তাই অসুবিধা হওয়ার কথা নয় বিজেপির।

 

তবু কোথাও যাতে ভুলচুক না হয়ে যায়, তাই আগাম সতর্ক মোদি। আজ সংসদে ১১টা থেকেই অনাস্থা নিয়ে আলোচনা শুরু হবে। দিনভর আলোচনার পর রাতে হবে ভোটাভুটি। তাতে সরকার পড়ে যাবে এমন সম্ভাবনা অন্তত নেই। তবে বিরোধীরা কতটা এককাট্টা হতে পারবে, সেটাই দেখার। তবে এই প্রায় জেতা পরিস্থিতিতেও বেশ সাবধানী এনডিএ শিবির। বিজেপি সভাপতি অমিত শাহ দলের সব নেতা ও শরিকদের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেছেন। বুঝিয়ে দিয়েছেন, কী করণীয়। কংগ্রেস শিবিরেও একই ছবি।

আজ সংসদ চালু হলে টিডিপি-র পক্ষ থেকে অনাস্থা নিয়ে আলোচনা শুরু হবে। তেলুগু দেশম পার্টির জন্য বরাদ্দ হয়েছে ১৩ মিনিট। প্রধান বিরোধী কংগ্রেসের জন্য বরাদ্দ হয়েছে ৩৮ মিনিট। তৃণমূল কংগ্রেস বলতে পারবে ২০ মিনিট। তবে তার আগে এদিন সকাল সকাল টুইটারে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। জানিয়েছেন, সংসদীয় গণতন্ত্রের জন্য আজ খুব গুরুত্বপূর্ণ একটা দিন। সব সাংসদরা যেন এই উপলক্ষে তৈরি থাকেন। সংসদে যাতে নির্বিঘ্নে আলোচনা হয় সে ব্যাপারটা নিশ্চিত করেন। গোটা দেশ এই দিকে তাকিয়ে আছে বলে বার্তা দেন তিনি।

অনাস্থা প্রস্তাবের আলোচনায় সবশেষ বক্তা স্বয়ং প্রধানমন্ত্রী। মোদি সরকারের বিরুদ্ধে দীর্ঘদিন মানুষের ক্ষোভ জমা হয়েছে। আবার সংখ্যার বিচারে শাসক দলের জয়ের সম্ভাবনা স্পষ্ট। এই পরিস্থিতিতে জবাবী ভাষণে মোদি কী বলেন, সংসদীয় গণতন্ত্রের সম্মান কতটা রক্ষিত হয়, সেদিকে সত্যিই তাকিয়ে আছে দেশবাসী।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com